Friday, April 19, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeধর্মযখন শুরু হবে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত

যখন শুরু হবে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত

প্রায় শেষ হতে যাচ্ছে গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে অনুষ্ঠিত বিশ্ব ইজতেমা। তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ আজ। দেশ-বিদেশের লাখো মুসল্লির আগমনে ইজতেমা মাঠ ও টঙ্গীর আশপাশ মুখরিত হয়ে উঠেছে।

আগামীকাল রোববার (১৪ জানুয়ারি) সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ইজতেমার প্রথম পর্ব। আখেরি মোনাজাত পরিচালনা করবেন তাবলিগ জামাতের কাকরাইলের শুরা সদস্য হাফেজ মাওলানা মুহাম্মদ জুবায়ের।

ইজতেমার প্রথম পর্বের মিডিয়া সমন্বয়ক মুফতি জহির ইবনে মুসলিম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, আখেরি মোনাজাত সকাল ১০টা থেকে ১১টার মধ্যে সুবিধাজনক সময়ে শুরু হবে।

এদিকে শনিবার (১৪ জানুয়ারি) বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন বাদ ফজর ঈমান ও আমলের বয়ান দিয়ে শুরু হয়। বয়ানের ফাঁকে মুসল্লিরা জিকির-ইবাদতে ব্যস্ত সময় পার করছেন। ফজরের নামাজের পর মাওলানা খুরশিদ আলমের বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার দ্বিতীয় দিন।

ইজতেমাকে ঘিরে টঙ্গীর তুরাগপাড়ে এখন টুপি আর পাঞ্জাবি পরা মানুষের ভিড়। শনিবারও ইজতেমায় মুসল্লিদের আসতে দেখা গেছে। এ আগমন আখেরি মোনাজাতের আগ পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানান ইজতেমার আয়োজক কমিটির সদস্য প্রকৌশলী মো. মাহফুজ।

প্রসঙ্গত, তাবলিগ জামাতের নিজেদের মধ্যে বিরোধের কারণে এবারও বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হচ্ছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী মাওলানা জুবায়েরের অনুসারীরা ইজতেমা পালন করবেন ১৩ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত।

আর সাদ কান্ধলভীর অনুসারীরা ইজতেমা পালন করবেন জানুয়ারির ২০, ২১ ও ২২ তারিখে। সে হিসেবে এখন যারা মাঠে আছেন তারা সবাই মাওলানা জুবায়েরপন্থি।

বাংলাপেইজ/এএসএম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments