Friday, April 26, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeলিডনিউজসুনামগঞ্জে পিআইসি কার্যক্রম পরিদর্শন পরবর্তী মতবিনিময় সভা

সুনামগঞ্জে পিআইসি কার্যক্রম পরিদর্শন পরবর্তী মতবিনিময় সভা

হাবিব রহমান, সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে হাওরের ফসল রক্ষা বাঁধ পরিদর্শন পরবর্তী পিআইসির কার্যক্রম বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে জেলা শহরের কাজির পয়েন্টস্থ লতিফা গেস্টহাউজের কনফারেন্স হলে এএলআরডির সহযোগিতায় এবং হাওর এরিয়া আপলিফটমেন্ট সোসাইটি (হাউস), সুনামগঞ্জ জনকল্যাণ সংস্থা (সুজন), পল্লী উন্নয়ন ও দূর্যোগ ব্যবস্থাপনা সংস্থা (পদ্মা) ও বিশ্বম্ভরপুর রুরাল ডেভলাপমেন্ট সোসাইটি (বিআরডিএস) এর যৌথ আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সুজনের নির্বাহী পরিচালক নির্মল ভট্টাচার্য্য’র সভাপতিত্বে ও হাউসের নির্বাহী পরিচালক সালেহিন চৌধুরী শুভ’র পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফিুর রহমান রাজু, সাংবাদিক শাহজাহান চৌধুরী, পদ্মার নির্বাহী পরিচালক মোঃ সাজ্জাদুর রহমান, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ)এর সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ছদরুল, বিআরডিএস’র পরিচালক জান্নাত মরিয়ম, রুশনারা বেগম প্রমুখ ।

সভায় সুজন, পদ্মা, হাউস ও বিআরডিএস-এই চারটি সংগঠনের নির্বাহী পরিচালকরা জানান, তারা সুনামগঞ্জ সদর উপজেলা, শান্তিগঞ্জ ও বিশ্বম্ভরপুর উপজেলার শতাধিক ফসল রক্ষা বাঁধ পরিদর্শন করেছেন।

গত ২০ মার্চ পর্যন্ত এ শতাধিক বাঁধে ৭০ থেকে ৭৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। জেলার বিভিন্ন হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ সম্পন্ন করার দাবিও জানান চার সংগঠনের নেতারা।

বক্তরা বলেন, ২০ থেকে ২৫ বছর ধরে হাওরের ফসল রক্ষা বাঁধে সরকারের যে পরিমান টাকা খরচ হয়েছে সে টাকা দিয়ে সুনামগঞ্জের প্রধান প্রধান নদীগুলো খনন করা যেত। বক্তারা আরও বলেন, হাওরের ফসল রক্ষা করতে হলে নদ-নদীগুলো খনন করতে হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments