Wednesday, May 22, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeঅর্থনীতিস্বর্ণের দাম বেড়ে আবারও রেকর্ড

স্বর্ণের দাম বেড়ে আবারও রেকর্ড

দেশের বাজারে স্বর্ণের দাম আবারও বেড়েছে। ভরিপ্রতি সর্বোচ্চ ১ হাজার ৭৫০ টাকা বৃদ্ধি পেয়েছে। ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম দাঁড়িয়েছে ১ লাখ ১৫ হাজার ৮২৪ টাকায়। যা দেশের বাজারে এ যাবতকালের স্বর্ণের সর্বোচ্চ দাম।

শনিবার (৬ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। নতুন এ দর কাল রোববার (৭ এপ্রিল) থেকে কার্যকর হবে।

নতুন মূল্য নির্ধারণে স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বৃদ্ধিকে দায়ী করেছে বাজুস। সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছে সংগঠনটি।

নির্ধারিত এ মূল্য অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ কিনতে গুণতে হবে ১ লাখ ১০ হাজার ৫৭৫ টাকা, ১৮ ক্যারেটের ৯৪ হাজার ৭৭০ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম পড়বে ৭৮ হাজার ৯৬৫ টাকা।

এর আগে, গত ২১ মার্চ ২২ ক্যারেটের স্বর্ণের দাম ২ হাজার ৯১৬ টাকা বাড়িয়ে ১ লাখ ১৪ হাজার ৭৪ টাকা নির্ধারণ করা হয়। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ৮ হাজার ৮৮৩ টাকা, ১৮ ক্যারেটের ৯৩ হাজার ৩১২ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম পড়বে ৭৭ হাজার ৭৯৯ টাকা নির্ধারণ করা হয়। যা ২২ মার্চ থেকে কার্যকর হয়।

আইকে/বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments