Tuesday, April 23, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআন্তর্জাতিকযৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত লর্ড নাজির আহমেদ

যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত লর্ড নাজির আহমেদ

একটি বালককে যৌন নির্যাতন এবং একটি বালিকাকে ধর্ষণ চেষ্টার অভিযোগে বৃটিশ পার্লামেন্টের সাবেক সদস্য লর্ড নাজির আহমেদকে অভিযুক্ত করেছে আদালত। বুধবার বৃটেনের একটি আদালত তাকে অভিযুক্ত করে। এতে বলা হয়, ১৯৭০এর দশকে তিনি ওই বালক ও বালিকার বিরুদ্ধে যৌন নির্যাতন চালিয়েছিলেন। লর্ড নাজির আহমেদ পাকিস্তানি বংশোদ্ভূত। অনলাইন ডন এ খবর দিয়েছে।

শেফিল্ড ক্রাউন কোর্টে এ অভিযোগের শুনানি হয়। সেখানে বলা হয়, সাবেক এই এমপি যখন টিনেজার ছিলেন, তখন ইয়র্কশায়ারের রথারহ্যামে বেশ কয়েকবার এই যৌন নির্যাতন চালান তিনি। তবে ৬৪ বছর বয়সী নাজির আহমেদ এসব অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। বিচারক জাস্টিস ল্যাভেন্ডার আরো পরে সিদ্ধান্ত নেবেন যে, লর্ড আহমেদকে কখন শাস্তি দেয়া হবে।

আদালতে প্রসিকিউটর টম লিটল বলেছেন, নাজির আহমেদ ১৯৭০এর দশকে ওই বালিকাটিকে ধর্ষণের চেষ্টা করেছিলেন। তখন বিবাদী মেয়েটির বয়স ছিল মাত্র ১৬ থেকে ১৭ বছর। অন্যদিকে একই সময়ে তিনি ১১ বছরের কম বয়সী ওই বালকটিকে যৌন নির্যাতন করেন। টম লিটল বলেন, লর্ড নাজির আহমেদ দাবি করেছেন এসব অভিযোগ বানোয়াট। কিন্তু দু’জন ভিকটিমের ২০১৬ সালের কথোপকথন আছে। তা থেকেই দেখা যায়, বিষয়টি বানোয়াট নয়। এতে ওই পুরুষ ভিকটিমটি ইমেইলে ওই নারীকে বলেছেন, শিশুদের ওপর যৌন নির্যাতনের বিরুদ্ধে আমার কাছে প্রমাণ আছে। এ বিষয়টি এর আগে আদালতে তুলে ধরা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments