Wednesday, July 24, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeলন্ডন সংবাদব্রিটেনে আইসোলেশনের নিয়ম বাতিলের পরিকল্পনা

ব্রিটেনে আইসোলেশনের নিয়ম বাতিলের পরিকল্পনা

করোনাভাইরাসে আক্রান্ত হলেও থাকতে হবে না আইসোলেশনে। এমনকি আইসোলেশনে না থাকার জন্য পড়তে হবে না কোনো ধরনের শাস্তির মুখেও। করোনা মহামারির মধ্যে নিউ নরমালে পরিণত হওয়া এই নিয়মটিই বাতিলের পরিকল্পনা করছে যুক্তরাজ্য। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের বরাত দিয়ে সোমবার (১৭ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

রোববার প্রকাশিত দ্য টেলিগ্রাফের ওই প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী বরিস জনসনের নেতৃত্বে সরকার এমন আইন আনার কাজ করছে, যেখানে করোনায় আক্রান্ত হলেও সংশ্লিষ্ট রোগী আইসোলেশনে থাকতে আইনত বাধ্য থাকবেন না। প্রতিবেদনে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হলে সেলফ আইসোলেশনের নিয়মসহ করোনা সংক্রান্ত জরুরি আইনগুলো স্থায়ীভাবে তুলে দিতে চাইছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ব্রিটেনে করোনার সংক্রমণ কমার গ্রাফ অব্যাহত থাকায় এই পরিকল্পনা করা হচ্ছে।

সংবাদমাধ্যমটি বলছে, করোনা সংক্রান্ত আনুষ্ঠানিক নীতি বা নির্দেশনা জারি থাকবে, তবে সেটি অবহেলা বা না মানার কারণে কাউকে জরিমানা বা আইনি ভাবে শাস্তির মুখে পড়তে হবে না। আগামী কয়েক সপ্তাহে নতুন এই নিয়ম নিয়ে দেশটিতে কাজ শুরু হতে পারে। এবং আগামী বসন্তের শুরুতেই এ বিষয়ে ঘোষণা দেওয়া হতে পারে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এর আগে গত সপ্তাহে ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ দেশটিতে করোনা রোগীদের আইসোলেশনের মেয়াদ ৭ দিন থেকে কমিয়ে পাঁচদিন নির্ধারণের ঘোষণা দিয়েছিলেন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, রোববার যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ৭১ হাজার মানুষ এবং মারা গেছেন ৮৮ জন। মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৫২ লাখ ১৭ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এবং প্রায় ১ লাখ ৫২ হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। করোনায় বিপর্যস্ত ইউরোপের দেশগুলোর মধ্যে যুক্তরাজ্যের অবস্থান ওপরের দিকেই।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments