Thursday, July 18, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeক্যাম্পাসউত্তাল রাবি, ৫ ট্রাকে আগুন

উত্তাল রাবি, ৫ ট্রাকে আগুন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী এক শিক্ষার্থী নিহত হয়েছেন। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে নির্মাণাধীন বিজ্ঞান ভবনের সামনে এ দুর্ঘটনা ঘটে। এরই মধ্যে শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস। ইতোমধ্যে পাঁচটি ট্রাকে আগুন দিয়েছেন শিক্ষার্থীরা। জানা গেছে, নিহত শিক্ষার্থীর নাম মাহবুব হাবিব হিমেল। তিনি বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় আহত আরও দুজনকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লিয়াকত আলী বলেন, আমি জানতে পেরেছি শহীদ হবিবুর রহমান হলের সামনে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী এক ছাত্র নিহত হয়েছেন। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। এটি কোনোভাবেই কাম্য নয়। কেন এ ঘটনা ঘটেছে তা আমরা খতিয়ে দেখছি। ভবিষ্যতে যাতে এ রকম দুর্ঘটনা না ঘটে তার জন্য কড়াকড়ি নির্দেশনা দেব।

এদিকে ট্রাকচাপায় শিক্ষার্থীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঘটনাস্থলেই পাঁচটি ট্রাকে আগুন দিয়েছে। এরপর রাত ১০টার দিকে শিক্ষার্থীরা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছেন। রাত ৯টার দিকে ঘটনা ঘটলেও এই প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত সাড়ে ১০টা) মরদেহ ঘটনাস্থলেই রয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার সেখানে গিয়ে শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments