Monday, May 20, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeসিলেট সংবাদবিশ্বনাথে সূচনার প্রদর্শনী ও মতবিনিময় অনুষ্ঠিত

বিশ্বনাথে সূচনার প্রদর্শনী ও মতবিনিময় অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:: ‘সূচনা: বাংলাদেশে অপুষ্টির চক্র প্রতিরোধে একটি প্রয়াস’ প্রতিপাদ্যে সিলেটের বিশ্বনাথে আরডিআরএস বাংলাদেশ, সূচনা কর্মসূচির আয়োজনে সরকারি-বেসরকারি সেবা প্রদানকারী এবং জনসাধারণের সাথে সূচনা প্রকল্পের ভাল অভ্যাস সমূহের প্রদর্শনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ ফেব্রুয়ারি) সকালে উপজেলার রামপাশা ইউনিয়নের মনোহরপুর গ্রামে এই সভা অনুষ্ঠিত হয়।
রামপাশা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের সদস্য মিনা বেগমের সভাপতিত্বে আরডিআরএস বাংলাদেশ-রামপাশা ইউনিয়নের কো-অর্ডিনেটর তাজমিন সুলতানার সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন ডা. শামীমা সুলতানা, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, ইউপি সদস্য আবুল খয়ের, পালেরচক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাহার। শুরুতে সূচনার বিভিন্ন কর্মসূচি তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য দেন আরডিআরএস বাংলাদেশ, সূচনা প্রকল্পের প্রজেক্ট কোঅর্ডিনেটর মো. ফরাজদুক ভূঞা।
সূচনার বিভিন্ন কর্মসূচির উপকারভোগীদের মধ্যে বক্তব্য দেন ফুলবি বেগম, স্বপ্না বেগম, ফারজানা বেগম, আকলিমা বেগম, জাহিরুন বেগম, পিয়া বেগম, কৃষ্ণা রাণী ও লিপি সরকার প্রমুখ। তারা তাদের বক্তব্যে কিভাবে সবজি চাষ, ডার্মি কম্পোস্ট ও পোল্ট্রি সহযোগিতা পেয়ে, কিভাবে মাছ-হাঁসমুরগী চাষ করে লাভবান হয়েছেন। ভ্যাকসিনেটর হিসেবে কিভাবে নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে এলাকায় সফল হয়েছেন এবং কিভাবে বাল্যবিয়ে, ইভটিজিং রোধ ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করার মাধ্যমে এলাকার কিশোরীদের এগিয়ে নিয়ে যাচ্ছেন, তা তুলে ধরেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments