Saturday, May 18, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeলন্ডন সংবাদলন্ডনের পুলিশ প্রধান ক্রেসিডা ডিক পদত্যাগ করছেন

লন্ডনের পুলিশ প্রধান ক্রেসিডা ডিক পদত্যাগ করছেন

পদত্যাগ করতে যাচ্ছেন লন্ডনের ইতিহাসের প্রথম নারী পুলিশ প্রধান ডেম ক্রেসিডা ডিক। বেশবিছু বিতর্কের পর পদত্যাগ করতে যাচ্ছেন তিনি। দীর্ঘ পাঁচ বছর দায়িত্বে থেকে মেট্রোপলিটন পুলিশের দায়িত্ব পালন করছেন ক্রেসিডা।
এই পুলিশ কর্মকর্তা বলেন, লন্ডনের মেয়র সাদিক খান যখন স্পষ্ট করে দিয়েছেন যে তার নেতৃত্বে তিনি কোনো আত্মবিশ্বাস পাচ্ছেন না, তখন আর এই পদে থাকার কোনো উপায় নেই।
এর আগে গত সপ্তাহে মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাদের মধ্যে অপমানজনক দুর্বব্যহার, বৈষম্য এবং যৌন হয়রানির প্রমাণ পায় পুলিশের তদন্তদল।বিবিসিকে ক্রেসিডা ডিক জানান, তদন্তদলের প্রতিবেদন দেখে তিনি বেশ ‌‘রাগান্বিত হয়েছেন’ এবং তার পদত্যাগের কোনো ইচ্ছেই ছিল না।
তবে মেয়র সাদিক খান এক বিবৃতিতে জানিয়েছেন, ডেম ক্রেসিডার জবাবে তিনি সন্তুষ্ট নন, আর এ কারনেই তিনি সরে যাচ্ছেন।বিবৃতিতে সাদিক খান পুলিশ কমিশনার ডেম ক্রেসিডা ডিককে ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ার এবং প্রথম নারী কর্মকর্তা হিসেবে ব্রিটেনের সবচেয়ে বড় পুলিশ বাহিনীকে নেতৃত্ব দেওয়ার জন্য ধন্যবাদ জানান।পুলিশ প্রশাসনে বিশ্বাস ফিরিয়ে আনার লক্ষ্যে তিনি এখন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কাজ করছেন বলেও জানান মেয়র সাদিক খান।
২০১৭ সালের ফেব্রুয়ারিতে বৃটিশ সরকার সন্ত্রাসবিরোধী অভিযানে অভিজ্ঞ নারী পুলিশ কর্মকর্তা ক্রেসিডা ডিককে লন্ডন পুলিশ প্রধান হিসেবে নিযুক্ত করা হয়। ১৮৮ বছরে লন্ডন পুলিশ ফোর্সের ইতিহাসে এই প্রথম কোনো নারী পুলিশ কর্মকর্তাকে এই পদে বসানো হয়।
সূত্র: রানার মিডিয়া

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments