Saturday, May 18, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআন্তর্জাতিকসিরিয়া থেকে ভাড়াটে যোদ্ধা আনার ইঙ্গিত দিয়েছে রাশিয়া

সিরিয়া থেকে ভাড়াটে যোদ্ধা আনার ইঙ্গিত দিয়েছে রাশিয়া

রাশিয়ার হয়ে যুদ্ধ করতে সিরিয়া থেকে ভাড়াটে যোদ্ধা আনার ইঙ্গিত দিয়েছে রাশিয়া। শুক্রবার নিরাপত্তা পরিষদের সঙ্গে বৈঠক করার সময় পুতিন জানান, যারা ডনবাসে রুশপন্থীদের সঙ্গে যুদ্ধে যোগ দিতে চায় তাদের আসার সুযোগ দেওয়া উচিত। আর সিরিয়া থেকে ভাড়াটে যোদ্ধা আনার বিষয়ে কথা বলেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি।

নিয়মিত ব্রিফিংয়ে এ ব্যাপারে জেলনস্কি বলেন, আর্টিলারি, ক্ষেপণাস্ত্র, বোমার পর এখন সিরিয়ার ভাড়াটে যোদ্ধা! তারা সিরিয়ানদের আনছে যারা জানেই না এখানকার (ইউক্রেনের) কোন মানুষ কোন ভাষায় কথা বলে। এই ভাড়াটে যোদ্ধাদের তৈরি করা হয়েছে শুধুমাত্র অচেনা জায়গার মানুষদের হত্যা করার জন্য।

শুক্রবার নতুন দুটি শহরেও হামলা চালায় রাশিয়া। এ ব্যাপারে জেলনস্কি বলেন, রাতে জুতার কারখানা, মানুষের বাড়ি ও নার্সারি স্কুলে হামলা চালিয়েছে তারা। কিসের জন্য? তিনি আরও বলেন, যদি রাশিয়া তাদের আগ্রাসন চালিয়েই যায় তাহলে তাদেরকে আরও মূল দিতে হবে। বর্তমানে যে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে এগুলো পর্যাপ্ত নয়। আমরা আরও নতুন নিষেধাজ্ঞা আশা করছি।

এদিকে এর আগে রাশিয়ার স্থানীয় সময় শুক্রবার সকালে প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সোইগু নিরাপত্তা পরিষদের বৈঠকে বলেছেন, মধ্যপ্রাচ্যের ১৬ হাজার যোদ্ধা রাশিয়ায় এসে যুদ্ধ করার জন্য তৈরি আছেন। রাশিয়া যেসব স্বেচ্ছাসেবী বা ভাড়াটে যোদ্ধাদের আনার কথা বলছে এর মধ্যে সিরিয়ান যোদ্ধারাও রয়েছেন। যারা শহরগুলোতে যুদ্ধ করার ক্ষেত্রে বিশেষ পারদর্শী।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments