Thursday, February 29, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeসিলেট সংবাদজগন্নাথপুরে ৬৪ হাজার শিশুকে খাওয়ানোহবে কৃমিনাশক ট্যাবলেট

জগন্নাথপুরে ৬৪ হাজার শিশুকে খাওয়ানো
হবে কৃমিনাশক ট্যাবলেট

জগন্নাথপুর প্রতিনিধি:: ‘জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ’ আগামী ২০ মার্চ থেকে এবং ২৭ মার্চ থেকে ২ এপ্রিল সময় কালীন ক্ষুদে ডাক্তারের মাধ্যমে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম পালন উপলক্ষে সুনামগঞ্জের জগন্নাথপুরে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ মার্চ) বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে উপজেলা সদরের আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মধু সুধন ধরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাজেদুল ইসলাম।
বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, থানার তদন্ত ওসি সুশংকর পাল, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস, স্বরূপ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ছায়াদ আলী, উপজেলা একাডেমিক সুপারভাইজার অরূপ কুমার রায় প্রমুখ।
এসময় উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, উক্ত কার্যক্রমে জগন্নাথপুর উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিতির মাধ্যমে ৫-১৬ বছর বয়সী বিদ্যালয়গামী এবং বহির্ভূত (পথশিশু, কর্মজীবি শিশু ও বিদ্যালয় হতে ঝরে পড়া) প্রায় ৬৩ হাজার ৬৫০ শিশুকে একটি করে কৃমি নাশক ঔষধ (মেবেন্ডাজল ৫০০ মি.গ্রাম) খাওয়ানো হবে। অন্যদিকে, ক্ষুদে ডাক্তার কর্তৃক স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রমটি শুধুমাত্র ৫-১৬ বছর বয়সী শিক্ষার্থী অথবা শিশু শ্রেণি থেকে দশম শ্রেণির বা সমপর্যায়ের শ্রেণিসমূহে পরিচালিত হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments