Tuesday, April 23, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeলন্ডন সংবাদযুক্তরাজ্যে ভ্রমনের কোভিড-১৯’রসকল বিধিনিষেধ শেষ হচ্ছে শুক্রবার

যুক্তরাজ্যে ভ্রমনের কোভিড-১৯’র
সকল বিধিনিষেধ শেষ হচ্ছে শুক্রবার

মো. রেজাউল করিম মৃধা: ব্রিটিশ ট্রান্সপোর্ট সেক্রেটারি গ্রান্ট শ্যাপস একটি টুইটে নিশ্চিত করেছে কোভিড-১৯ করোনাভাইরাস মহামারি থেকে সুরক্ষার জন্য ভ্রমন যাত্রীদের দেওয়া বিধিনিষেধ বা নিয়মগুলি ১৮ই মার্চ ২০২২, শুক্রবার ৪টায় শেষ হবে।
অবশিষ্ট কোভিড ভ্রমণ ব্যবস্থা বাতিল করা হবে।
যেমন:
১/ বর্তমানে যুক্তরাজ্যে ভ্রমণকারী প্রত্যেককে অবশ্যই পৌঁছানোর আগে একটি যাত্রী লোকেটার ফর্ম পূরণ করা।
২/ যে সমস্ত ভ্রমণকারীরা সম্পূর্ণভাবে টিকা পাননি তাদের প্রস্থানের আগে একটি কোভিড পরীক্ষা করতে হবে, ফর্মটি পূরণ করতে হবে এবং পৌঁছানোর পরে একটি পিসিআর পরীক্ষার জন্য বুক করতে হতো।
৩/ যে সমস্ত যাত্রীদের সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়নি তাদের আর যুক্তরাজ্যে ভ্রমণের আগে এবং পরে কোভিড পরীক্ষা করতে হবে না। যাত্রী লোকেটার ফর্মের আর প্রয়োজন হবে না।
৪/ যে সকল যাত্রী বিদেশ ভ্রমণের পরিকল্পনা করছেন তাদের এখনও অন্যান্য দেশের প্রবেশের নিয়ম সম্পর্কে সচেতন হতে হবে।
গ্রান্ট শ্যাপস টুইট করে বলেন, আমাদের ভ্যাকসিন রোলআউটের কারণে এই পরিবর্তনগুলি সম্ভব হয়েছে এবং ইস্টারের সময় আরও বেশি স্বাধীনভাবে যাত্রীরা যাতায়াত করতে পারবে।
সরকার ভবিষ্যতে ভাইরাসের যেকোন নতুন স্ট্রেন মোকাবেলা করার জন্য জরুরী পরিকল্পনা নিয়ে় কাজ করছে।
লিভিং উইথ কোভিড পরিকল্পনা বলা হচ্ছে যে সীমান্তে নতুন ব্যবস্থাগুলি শুধুমাত্র চরম পরিস্থিতিতে বিবেচনা করা হচ্ছে।
সাম্প্রতিক পদক্ষেপটিকে ভ্রমণ শিল্পের কিছু পরিসংখ্যান দ্বারা স্বাগত জানানো হযে়ছে, যা বাকি নিয়মগুলি বাদ দেওয়ার জন্য প্রচার করেছে যাতে ব্যবসাগুলি গ্রীষ্মের ছুটির শক্তিশালী চাহিদার সম্পূর্ণ সুবিধা নিতে পারে।
বাণিজ্য সংস্থা এয়ারলাইন্স ইউকে-এর প্রধান নির্বাহী টিম অ্যাল্ডার্সলেড বলেন, আজকের ঘোষণা বিশ্বকে একটি স্পষ্ট বার্তা পাঠায় যুক্তরাজ্যের ভ্রমণ খাত ফিরে এসেছে।
ভার্জিন আটলান্টিকের একজন মুখপাত্র বলেছেন: যুক্তরাজ্যের সমস্ত অবশিষ্ট ভ্রমণ নিষেধাজ্ঞাগুলি যাত্রী এবং ভোক্তাদের আত্মবিশ্বাসকে আরও পুনরুদ্ধার করতে সাহায্য করে কারণ আমরা এই বসন্ত এবং গ্রীষ্মে আরও বেশি গ্রাহকদের স্বাগত জানাতে পারবো।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments