Wednesday, July 24, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
HomePhotographyআজ থেকে যুক্তরাজ্যে উঠে যাচ্ছে করোনা সংক্রান্ত সকল ভ্রমন নিষেধাজ্ঞা

আজ থেকে যুক্তরাজ্যে উঠে যাচ্ছে করোনা সংক্রান্ত সকল ভ্রমন নিষেধাজ্ঞা

খালদে মাসুদ রনি,বৃটেন থেকে:আজ শুক্রবার(১৮ই র্মাচ ২০২২) থেকে যুক্তরাজ্যে উঠে যাচ্ছে করোনা সংক্রান্ত সকল ভ্রমন নষিধোজ্ঞা।ইংল্যান্ড,স্কটল্যান্ড,ওয়লেসে সংক্রমনরে হার বৃদ্ধি থাকলওে সরকাররে পক্ষ থেকে এম ঘোষনা আসলো।ব্রিটিশ ট্রান্সর্পোট সেক্রেটারী গ্রান্ট শ্যাপস একটি টুইটে বিষয়টি নিশ্চিত করছেন। কোভিড-১৯ বা করোনাভাইরাস মহামারি থেকে সুরক্ষার জন্য ভ্রমন যাত্রীদরে দেওয়া বিধিনিষিধ বা নিয়মগুলি শুক্রবার ৪টায় শেষ হবে।অবশিষ্ট কোভিড প্রত্যাহাররে পর মানুষজন র্পূবরে দনিগুলোর মতো ভ্রমণ করতে পারবনে।

বর্তমানে যুক্তরাজ্যে ভ্রমণকারী প্রত্যকেকে অবশ্যই পৌঁছানোর আগে একটি যাত্রী লোকেটার ফর্ম পূরণ করতে হয়।যে সমস্ত ভ্রমণকারীরা সর্ম্পূণভাবে টিকা পাননি তাদের প্রস্থানরে আগে একটি কোভিড পরীক্ষা করতে হয় ও ফর্মটি পূরণ করতে হবে এবং পৌঁছানোর পরে একটি পসিআির পরীক্ষার জন্য বুক করতে হতো।আজ থেকে যে সমস্ত যাত্রী সর্ম্পূণরূপে টিকা দেওয়া হয়নি তাদরেও আর যুক্তরাজ্যে ভ্রমণরে আগে এবং পরে কোভিড পরীক্ষা করতে হবে না।প্রয়োজন পড়বে না যাত্রী লোকেটার ফর্ম।

তবে যে সকল যাত্রী বর্তমানে ভ্রমণরে পরকিল্পনা করছেন তাদরে এখনও অন্যান্য দশেরে প্রবশেরে নিয়ম সর্ম্পকে সচতেন হতে হব।গ্রান্ট শ্যাপস টুইট করে বলনে,”আমাদরে ভ্যাকসনি রোলআউটরে কারণে এই পরর্বিতনগুলি সম্ভব হয়েছে এবং ইস্টাররে সময় আরও বেশী স্বাধীন ভাবে যাত্রীরা যাতায়াত করতে পারবে। সরকার ভবষ্যিতে ভাইরাসের যে কোন নতুন ষ্ট্রেন মোকাবলো করার জন্য জরুরি পরকিল্পনা নিয়ে কাজ করছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments