Thursday, February 29, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeধর্মজমিয়তে উলামায়ে ইসলাম ইউ.কে’রউদ্যোগে তাৎপর্য শীর্ষক আলোচনা সভা

জমিয়তে উলামায়ে ইসলাম ইউ.কে’র
উদ্যোগে তাৎপর্য শীর্ষক আলোচনা সভা

লন্ডন প্রতিনিধি:: জমিয়তে উলামায়ে় ইসলাম ইউ.কে’র উদ্যোগে রমজানের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। (২৭ মার্চ) রোববার পূর্ব লন্ডনের এশা’আতুল ইসলাম ফোর্ডস্কয়ার মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। ইউ.কে জমিয়তের সভাপতি মাওলানা শুয়াইব আহমদ এর সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ তামীম আহমদ ও জয়েন্ট সেক্রেটারী মাওলানা শামসুল আলমের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বয়ান পেশ করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউ.কের প্রধান উপদেষ্ঠা ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি মাওলানা শায়খ আসগর হোসাইন। বিশেষ অতিথি হিসেবে বয়ান পেশ করেন কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটস্’র চেয়ারম্যান হাফিজ মাওলানা শামছুল হক, শাইখুল হাদিস মুফতি আব্দুর রহমান মনোহরপূরী, জমিয়তে উলামায়ে় ইসলাম বাংলাদেশের সহ সভাপতি সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহিনূর পাশা চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলাম ইউ.কের সিনিয়র সহ সভাপতি মুফতি আবদুল মুনতাকিম, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, লন্ডন মহানগর জমিয়তের সভাপতি হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী, হাফিজ মাওলানা মাছুম আহমদ সাহেবজাদায়ে শায়েেখ কৌ়িডয়া।
আলোচনায় বক্তারা বলেন আল্লাহর সন্তুষ্টি অর্জন করে ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির অন্যতম ও অপরিহার্য মাধ্যমই হচ্ছে সিয়াম সাধনা। মূলত রহমত, মাগফিরাত ও জাহান্নামের আগুন থেকে মুক্তির মহান বারতা নিয়ে প্রতি বছরই আমাদের মাঝে ফিরে আসে পবিত্র মাহে রমজান।

আলোচক গণ বলেন শুধুমাত্র পানাহার থেকে বিরত থাকার নাম সিয়াম পালন নয় বরং নিজের নফসের ওপর পূর্ণ নিয়ন্ত্রণ আরোপ করে একনিষ্ঠভাবে আল্লাহর ইবাদাতের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন রমজান ও সিয়ামের কৃত শিক্ষা। বস্তুত এ মাস একনিষ্ঠভাবে সিয়াম ও কিয়াম পালনের মাধ্যমে আত্মশুদ্ধি, প্রশিক্ষণ, আত্মগঠন ও তাকওয়া অর্জনের মাস। তাই এই মাস আমাদের মধ্যে যখন হাজির হয় আমাদের সকলেরই উচিত এই মহিমান্বিত মাসের মর্যাদা যথাযথভাবে রক্ষা করে দুনিয়া ও আখেরাতের কল্যাণ লাভ করা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments