Sunday, April 14, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবাংলাদেশচট্টগ্রামসরকারি প্রতিষ্ঠান বিল না দিলে গ্যাসের লাইন কেটে দেয়ার নির্দেশ

সরকারি প্রতিষ্ঠান বিল না দিলে গ্যাসের লাইন কেটে দেয়ার নির্দেশ

সরকারি প্রতিষ্ঠান বিল না দিলে গ্যাসের লাইন কেটে দেয়ার নির্দেশ দিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বুধবার (৬ মার্চ) বিকেলে চট্টগ্রামে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল) অধিভুক্ত এলাকায় প্রি পেইড গ্যাস মিটার স্থাপন প্রকল্পের ডাটা সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে এই নির্দেশ দেন তিনি।

নসরুল হামিদ বলেন, গ্যাস খাতে সারা দেশে প্রায় ৫ হাজার কোটি টাকা বকেয়া। বেশিরভাগ বিল বাকি পড়েছে সার কারখানায়।

এসময় প্রতিমন্ত্রী জানান, সরকারের অনুমোদন ছাড়া গ্যাসের নতুন সংযোগ দেয়া হবে না। একইসঙ্গে অপরিকল্পিত কানেকশন থাকলে সেগুলো বিচ্ছিন্ন করারও নির্দেশ দেন তিনি।

চট্টগ্রামে যেন বেইলি রোডের ঘটনার মতো কিছু না ঘটে, তা নিশ্চিত করতে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিশন কোম্পানি লিমিটেডের কর্মকর্তাদের নির্দেশ দেন প্রতিমন্ত্রী। বলেন, গাফিলতি করলে ব্যবস্থা নেয়া হবে। কর্ণফুলীর সকল গ্রাহকদের আগামি ৩ বছরের মধ্যে প্রিপেইড ও স্মার্ট মিটারের আওতায় আনা হবে বলেও জানান নসরুল হামিদ।

এর আগে, চট্টগ্রামের পতেঙ্গায় বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের বিভিন্ন চলমান প্রকল্প পরিদর্শনকালে প্রতিমন্ত্রী বলেন, জ্বালানি তেলের দামে ‘বড় ধরনের পরিবর্তন আসছে’। আগামীকাল বৃহস্পতিবার থেকে বাংলাদেশে জ্বালানি তেলের দাম পুনঃনির্ধারণ করার কথা রয়েছে।

আইকে/বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments