Wednesday, May 22, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeজাতীয়যেদিন থেকে বৃষ্টি বাড়বে

যেদিন থেকে বৃষ্টি বাড়বে

পুরো এপ্রিলজুড়ে ছিল তাপপ্রবাহ।‌ টানা তাপপ্রবাহের মধ্যে অস্বস্তিতে কেটেছে দেশের মানুষের জীবন। তীব্র গরমে সারাদেশে জনজীবন ছিল বিপর্যস্ত। এ মাসের শুরু থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। তবে থেমে থেমে বৃষ্টি হওয়ায় সাময়িক স্বস্তি এলেও গরমের তীব্রতা রয়ে গেছে। এমন পরিস্থিতিতে সুখবর দিয়েছে আবহাওয়া অফিস।

শনিবার (৪ মে) গণমাধ্যমে ব্রিফিংয়ে এ খবর জানান আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক।

তিনি জানান, আগামী ৬ তারিখের পর সারা দেশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এত গরমও কিছুটা কমবে। সেই সঙ্গে মে মাসে বজ্রসহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া বঙ্গোপসাগরে লঘুচাপের সৃষ্টি হলে মে মাসে তাপমাত্রা স্বাভাবিক থাকতে পারে।

আবুল কালাম মল্লিক জানান, এপ্রিল মাসের মতো তীব্র তাপমাত্রা না হলেও চলতি মাসের প্রথম সপ্তাহে পুড়ছে ঢাকা। আজ রাতে ঢাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৩০ শতাংশ।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, শনিবার দেশের বেশির ভাগ এলাকায় তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। দিনের তাপমাত্রা শুক্রবারের মতোই উষ্ণ থাকতে পারে। রাতের তাপমাত্রাও বৃদ্ধির আশঙ্কা আছে। তবে দেশের কোথাও কোথাও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে শিলাবৃষ্টিও হতে পারে কিছু জেলায়। ঝোড়ো হাওয়া ও বৃষ্টি হলে তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট এলাকায় তাপমাত্রা কমলেও তা বেশিক্ষণ স্থায়ী হবে না।

আইকে/বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments