Wednesday, July 24, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeসিলেট সংবাদশপথ নিলেন কুলাউড়ার ১২ ইউনিয়নের নির্বাচিতরা

শপথ নিলেন কুলাউড়ার ১২ ইউনিয়নের নির্বাচিতরা


কুলাউড়া প্রতিনিধি:: তৃতীয় ধাপে অনুষ্ঠেয় মৌলভীবাজারের কুলাউড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজীয় ১২জন নব-নির্বাচিত চেয়ারম্যানসহ সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ আসনের সদস্যরা শপথ নিয়েছেন। সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে কুলাউড়ায় নব নির্মিত জেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে এ শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে আইনি জটিলতা থাকায় কুলাউড়া সদর ইউনিয়নের নির্বাচিত ১৩ জন শপথ গ্রহণ করতে পারেন নি।
জানা গেছে, কুলাউড়া উপজেলার ১৩টি ইউনিয়নের নির্বাচন গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত হয়। নব-নির্বাচিতদের শপথের সম্ভাব্য তারিখ ছিল গত ৪ জানুয়ারি। কিন্তু কুলাউড়া সদর ইউনিয়নের পরাজিত প্রার্থী ও সাবেক ইউপি চেয়ারম্যান নার্গিস আক্তার বুবলী ভোট কারচুপির অভিযোগ এনে উচ্চ আদালতে একটি রিট পিটিশন নং ১২৪৩৩/২০২১ দায়ের করেন। এর প্রেক্ষিতে উপজেলার ১৩ ইউনিয়নের নির্বাচিতদের শপথ গ্রহণের তারিখ স্থগিত করা হয়। আইনি জটিলতা থাকায় গত ৯ জানুয়ারি নির্বাচন কমিশন কুলাউড়া সদর ইউনিয়ন বাকি রেখে বাকি বরমচাল, ভূকশিমইল, ভাটেরা, জয়চন্ডী, ব্রাহ্মণবাজার, কাদিপুর, রাউৎগাঁও, টিলাগাঁও, হাজীপুর, শরীফপুর, পৃথিমপাশা ও কর্মধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিতদের শপথ আয়োজনের জন্য জেলা প্রশাসক বরাবরে চিঠি দেয়া হয়। ওই চিঠির প্রেক্ষিতে ১৭ জানুয়ারি ১২ ইউনিয়নের নির্বাচিতদের শপথ অনুষ্ঠানের আয়োজন করে কুলাউড়া উপজেলা প্রশাসন। সোমবার ওই ১২ ইউনিয়নের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যসহ মোট ১৫৬ জন বিজয়ী শপথ গ্রহণ করেন। চেয়ারম্যানদের শপথবাক্য পাঠ করান ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তানিয়া সুলতানা এবং সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের শপথ পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা এটি এম ফরহাদ চৌধুরী। পরে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক (অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক) তানিয়া সুলতানা।
বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেণু, সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ ও মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আহসান ইকবাল প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments