Sunday, May 19, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeক্যাম্পাসএইচএসসি ও সমমানের ফল পুনঃনিরীক্ষার আবেদন শুরু

এইচএসসি ও সমমানের ফল পুনঃনিরীক্ষার আবেদন শুরু

এইচএসসি ও সমমানের ফল প্রকাশ করা হয়েছে রোববার। প্রকাশিত ফলাফলে যেসব শিক্ষার্থী অসন্তুষ্ট, তারা ফল পুনঃনিরীক্ষার আবেদনের সুযোগ পাচ্ছেন। সোমবার (১৪ ফেব্রুয়ারি) থেকে ফল পুনঃনিরীক্ষার আবেদন শুরু হয়েছে। এসএমএসের মাধ্যমে আবেদন করা যাবে আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত।

এ বিষয়ে রোববার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলামের সই করা এ-সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়।
এর আগে রোববার দুপুর পৌনে ১২টায় রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট থেকে ফলাফল ঘোষণা করা হয়। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ফলাফলের আনুষ্ঠানিক ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যেভাবে পুনঃনিরীক্ষার আবেদন : শুধু টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে। আবেদন করতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে RSC বোর্ডের নামের প্রথম তিন অক্ষর রোল নম্বর বিষয় কোড লিখে Send করতে হবে 16222 নম্বরে।

যেমন- ঢাকা বোর্ডের কোনো পরীক্ষার্থীর রোল নম্বর 123456 হলে এবং পরীক্ষার্থী আবেদন করতে চাইলে মেসেজ অপশনে গিয়ে RSC DHA 123456 136 Send করতে হবে 16222 নম্বরে। ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেয়া হবে। এতে সম্মত থাকলে ম্যাসেজ অপশনে গিয়ে RSC Yes PIN Contact Number (যে কোন মোবাইল অপারেটর) লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

ADVERTISEMENT

পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের (যেসব বিষয়ে পরীক্ষা হয়েছে) জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে কমা দিয়ে বিষয় কোডগুলো আলাদা করে লিখতে হবে। যেমন পদার্থ ও রসায়ন দুটি বিষয়ের জন্য টেলিটক প্রি-পেইড মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে RSC Dha Space Roll Number Space> 136, 137 লিখতে হবে।

প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১৫০ টাকা হারে চার্জ কাটা হবে। যেসব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে, সেসব বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে মোট ৩০০ টাকা ফি কাটা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments