Wednesday, July 24, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeপ্রবাসলেবাননে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

লেবাননে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ওয়াসীম আকরাম, লেবানন থেকে : পবিত্র কুরআন থেকে তেলাওয়াত, জাতীয় সঙ্গীত পরিবেশন ও ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করলো বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি লেবানন শাখা। ২৭শে ফেব্রুয়ারী রোববার বৈরুতে দাওরা এলাকায় সিআইটি স্কুল হল রুমে লেবানন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ বাবুল মিয়ার সভাপতিত্বে ও সেক্রেটারী জেনারেল বাবু তফন ভৌমিক এবং সহ সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলমের যৌথ সঞ্চালনায় দিবসটিতে প্রধান অতিথি ছিলেন, প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা দুলা মিয়া।

বিশেষ অতিথি ছিলেন, লেবানন আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য বাবুল মুন্সি, মাহাবুব আলম, আজাদ ভূইয়া, সিনিয়র সহ সভাপতি বিপ্লব হোসেন, সহ সভাপতি আতিকুর রহমান,রুবেল আহমেদ, হিরণ মিয়া,সবুজ দেওয়ান,সহ সভাপতি আব্দুল রাজ্জাক সিকদার,মোঃ শামসুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন আলী, সহ সাধারণ সম্পাদক মোস্তফা কামাল মন্ডল, মোঃ আনোয়ার হোসেন, লেবানন যুবলীগ সভাপতি সোহেল মুন্সি, লেবানন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আবু তাহের, প্রচার সম্পাদক শাহিন মির্জা,সহ সাংগঠনিক সম্পাদক সিরাজ মোল্লা, মহিলা সম্পাদিকা সুফিয়া বেগম, সহ মহিলা সম্পাদিকা সুসমিতা আক্তার ও ফরিদা আক্তার মুন্সি।

আনোয়ার হোসেনের শুভেচ্ছা বক্তব্যে সে সময় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে একুশের পথ ধরেই বাংলাদেশ স্বাধীনতা লাভ করে। বায়ান্নে বাঙালী জাতিকে ধ্বংস করার জন্য পাকিস্তানি শাসকেরা বাংলাভাষার ওপর, সংস্কৃতির ওপর আঘাত করেছিল। কিন্ত বাংলার দামাল ছেলেরা সালাম,রফিক, বরকত, জব্বর সহ নাম নাজানা অনেকে রাষ্ট্র ভাষা বাংলার জন্য বুকের রক্ত দিয়ে শহীদ হয়েছেন। বিশ্বে জাতির ভাবমূর্তি উজ্জ্বল করতে বাংলা ভাষার যথাযথ চর্চা, ব্যবহার এবং সংস্কৃতি ও ঐতিহ্য সমুন্নত রাখতে সকলে মিলে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন তারা।

তলাবিহীন ঝুড়ির দেশ থেকে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই মধ্যমআয়ের দেশে উন্নতি লাভ করে। আগামীতে আমরা উন্নয়নশীল দেশ হিসেবে নিজেদের অবস্থানটাকে উন্নত করতে পারবো। তার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments