Sunday, May 19, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeসিলেট সংবাদবিশ্বনাথের পূর্ব বন্ধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দু’তলা ভবনের উদ্বোধন

বিশ্বনাথের পূর্ব বন্ধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দু’তলা ভবনের উদ্বোধন


নিজস্ব প্রতিবেদক:: সিলেটের বিশ্বনাথে খাজাঞ্চি ইউনিয়নের পূর্ব বন্ধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৮৩লাখ ১৫ হাজার ৮৩৪ টাকা ব্যয়ে নবনির্শিত দু’তলা ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন কেন্দ্রীয় গণফোরামের নির্বাহী সভাপতি ও সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান। বুধবার (২ মার্চ) সকালে এলজিইডি’র বাস্তবায়নে নির্মিত এ ভবনের উদ্বোধন করা হয়।
এ উপলক্ষে পূর্ব বন্ধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত নতুন ভবনের উদ্বোধন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন এমপি মোকাব্বির। বক্তব্যে তিনি বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। স্কুলে শিক্ষার্থীদের শুধু শিক্ষা দিলে হবেনা। তাদেরকে সু-শিক্ষা দিয়ে প্রকৃত মানুষ হিসেবে তৈরী করতে হবে। এক্ষেত্রে শিক্ষকদের পাশাপাশি অভিভাবক ও এলাকার সচেতন মানুষদেরও দ্বায়িত্ব রয়েছে। এসময় তিনি স্থানীয়দের দাবির প্রেক্ষিতে স্কুলের মাঠ ভারাটের জন্য দুই লক্ষ টাকা বরাদ্ধ দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন খাজাঞ্চি ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান আরশ আলী গণি।  
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডা. গিয়াস উদ্দিন সোহাগের সভাপতিত্বে ও শিক্ষক রফিক আহমদের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্থানীয় ইউপি সদস্য হবিবুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বীথি রাণী তালুকদার, সংগঠক সাজিদুর রহমান সোহেল, ভুমিদাতা হাজী মানিক মিয়া। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যারয়ের শিক্ষার্থী নাসির উদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন, এলাকার প্রবীণ মুরব্বি আব্দুল করিম, শিক্ষানুরাগী হাবিবুর রহমান, সমাজ সেবক আবু সঈদ, খাজাঞ্চি একাডেমীর পরিচালনা কমিটির সদস্য মোস্তাক আহমদ মোস্তফা, বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. বদরুল হোসেন, মোস্তাফিজুর রহমান, রীনা রাণি তালুকদার, উপজেলা যুবলীগ নেতা শাহ আলম খোকন, যুক্তরাজ্য প্রবাসী সিরাজুল ইসলাম, এলাকার মুরব্বি মতছিন আলী, আব্দুল খালিক, ইন্তাজ আলী, আজফর আলীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments