Tuesday, April 16, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeখেলাবাংলাদেশের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে সোহানকে

বাংলাদেশের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে সোহানকে

প্রথম ওয়ানডের পর বাংলাদেশকে টি-টোয়েন্টি ব্যাটিংয়ে বেশি মনোযোগী হতে দেখা যায়। শুধু টি-টোয়েন্টি ফরম্যাটে থাকা চার ক্রিকেটারকে ঢাকা থেকে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়। সেই অনুশীলনে বাড়তি আকর্ষণ ছিলেন মুনিম শাহরিয়ার। তবে ম্যাচের আগের রাতে বাংলাদেশের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে নুরুল হাসান সোহানকে। সোহানকে দলে অন্তর্ভুক্তির কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও গত ২১ ফেব্রুয়ারি ঘোষিত টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন না সোহান। তবে সিরিজ শুরুর প্রাক্বালে তাকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করায় আফগানিস্তানের বিপক্ষে দুই টি-টোয়েন্টির একাদশেই বিবেচিত হবেন এ উইকেটকিপার।

সাম্প্রতিক সময়ে ফর্মে না থাকায় আফগানিস্তান সিরিজের জন্য বিবেচনায় ছিলেন না সোহান। তবে বুধবার অনুশীলনের সময় হাতে চোট পান জাতীয় দলের সেরা উইকেটকিপার মুশফিকুর রহিম। তাই প্রথম টি-টোয়েন্টিতে মুশফিকের খেলাও অনিশ্চিত। মুশফিক না খেললে সোহানকেই দেখা যেতে পারে উইকেটরক্ষকের ভূমিকায়।এ বিষয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে কোনো কারণ জানানো না হলেও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন গণমাধ্যমকে জানিয়েছেন, সতর্কতার অংশ হিসেবেই সোহানকে দলে নেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘মুশফিক ডান হাতের আঙুলে ব্যথা পেয়েছে। ২৪ ঘণ্টা না গেলে বলা যাচ্ছে না কী হয়। তাই সতর্কতার জন্য বাড়তি কিপার নেওয়া হয়েছে।’ আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বেলা ৩টায় প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে মাহমুদউল্লাহর দল। বাংলাদেশ তিন পেসার খেলাবে, নাকি দুজন খেলবেন আজ, সেটি নিশ্চিত করেননি অধিনায়ক মাহমুদউল্লাহ। বুধবার তিনি বলেন, ‘বিশ্বকাপের এখনও ৫-৬ মাস বাকি। সামনে বেশ কিছু ম্যাচ আছে আমাদের। দল গুছিয়ে নেওয়ার জন্য এখন থেকে প্রস্তুত হওয়া প্রয়োজন। আমরা কী ধরনের ক্রিকেট খেলতে চাই। সফল হতেও পারি, নাও পারি। তবে মানসিকতা যেন সবসময় একই রকম থাকে, এটিই গুরুত্বপূর্ণ।’

একনজরে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, নুরুল হাসান সোহান, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শহিদুল ইসলাম ও নাঈম শেখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments