test
Sunday, June 16, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআন্তর্জাতিকযুদ্ধ আরও জোরালো করার আহ্বান জেলেনস্কির

যুদ্ধ আরও জোরালো করার আহ্বান জেলেনস্কির

নিজ দেশের নাগরিকদের রাশিয়ান দখলদারদের বিরুদ্ধে যুদ্ধ আরও জোরালো করার আহ্বান জানিয়েছেন ইউক্রেনে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি এও বলেছেন যে, আমরা তাদের থামিয়ে দিয়েছি। বুধবার রাতে জাতির উদ্দেশে দেওয়া এক ভিডিও ভাষণে তিনি এসব কথা বলেন। খবর বিবিসির। ফেসবুক পেজে ভাইরাল হওয়া ওই ভাষণে ইউক্রেন প্রেসিডেন্ট বলেন, আমরা এমন একটি জাতি যারা এক সপ্তাহে শত্রুর পরিকল্পনা ভেস্তে দিয়েছি। আমরা তাদের থামিয়ে দিয়েছি।

তিনি বলেন, প্রতিটি দখলদার জেনে রেখ, ইউক্রেনীয়দের কাছ থেকে তোমরা সমুচিত জবাব পাবে। জেলেনস্কি বলেন, রাশিয়ার যেসব সেনা আটক করা হয়েছে তারা আসলে ‘জানেই না তারা কেন এখানে এসেছে’ এবং শত্রুপক্ষের সেনারা ‘রাশিয়ায় পালিয়ে যাচ্ছে’।

জেলেনস্কি কোনোটপ, বাশটাঙ্কা, এনারগোদার, মেলিটোপোলের বেসামরিক লোকজনকে ধন্যবাদ জানিয়েছেন। কারণ তারা রুশ সেনাদের পথ বন্ধ করে দিয়েছে। তিনি বলেন, আমি সম্প্রতি নরওয়ে, ইসরাইল, কাজখাস্তান, কাতার, কানানা, পোল্যান্ড এবং ইউরোপীয় কাউন্সিলের নেতাদের সঙ্গে কথা বলেছি।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, সেনারা ‘বিভ্রান্ত শিশু’ যারা মস্কোর নেতাদের দ্বারা ব্যবহৃত হচ্ছেন। গত বৃহস্পতিবার ইউক্রেনের দনবাস অঞ্চলে ‘সামরিক অভিযানের’ ঘোষণা দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর পর থেকে দেশজুড়ে ভয়াবহ সংঘাত চলছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments