Sunday, May 19, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবাংলাদেশবাসস্ট্যান্ডটার্গেট করে মোবাইল ছিনতাই

বাসস্ট্যান্ডটার্গেট করে মোবাইল ছিনতাই

ঢাকা ও নারায়ণগঞ্জের বাসস্ট্যান্ডগুলোকে টার্গেট করে মোবাইল ফোন ছিনতাই চক্রের পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন- জাহাঙ্গীর, সাজু মন্ডল সাহাজুল, জাকির হোসেন, রাসেল ওরফে মিঠু ও মোক্তার হোসেন। তাদের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের ৪৫৫টি এন্ড্রয়েডসহ বাটন মোবাইল ফোন ও ১৮ হাজার ৯৫০ টাকা জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকা থেকে সংঘবদ্ধ মোবাইল ফোন ছিনতাইকারীচক্রের এই পাঁচ সদস্য গ্রেফতার করা হয়।

শুক্রবার রাজধানীর টিকাটুলিতে র‌্যাব-৩ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন সংস্থাটির মেজর জুলকার নায়েন প্রিন্স। তিনি বলেন, গাবতলী, কল্যাণপুর, কমলাপুর, যাত্রাবাড়ী ও কাঁচপুর ব্রীজ বাসস্ট্যান্ডকেন্দ্রীক মোবাইল ফোন ছিনতাই করতো গ্রেফতার পাঁচজন। তারাগত চার মাসে এ সব বাসস্ট্যান্ড থেকে জব্দকৃত মোবাইল ফোন ছিনতাই করেছে।চক্রটি শুধু মোবাইল ফোন ছিনতাই করে না, অনেক সময় পথচারীদের ভয়-ভীতি দেখিয়ে সর্বস্ব লুটে নিতো।
তারা রাজধানীর বিভিন্ন এলাকায় পকেটমার করে থাকে।গ্রেফতার সাজুর নামে তিনটি, রাসেলের নামে দুটি ও মোক্তারের নামে দুটি মামলা রয়েছে।

ওই মামলায় বিভিন্ন মেয়াদে কারাদন্ড ভোগ করেছে তারা। কিন্তু কারাগার থেকে ছাড়া পাওয়ার পর ফের অপরাধের সঙ্গে নিজেদের জড়িয়ে ফেলছে তারা। এই চক্রটির ১০ সদস্যকে চলতি বছরের ২২ জানুয়ারি গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে অভিযান চালিয়ে চক্রের আরও পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

এই চক্রটি বিভিন্ন ব্যবসায়ীদের কাছে মোবাইল ফোন বিক্রি করতো। জব্দকৃত মোবাইল ফোনের মধ্যে অনেক নতুন ফোন রয়েছে। যা ব্যবসায়ীরা কম দামে কিনে, অধিক দামে বিক্রি করতো। গ্রেফতারকৃতরা বৃহস্পতিবার ও শনিবার বাসস্ট্যান্ডকেন্দ্রীয় সক্রিয় থাকতো। কারণ এই সময়ে বাসস্ট্যান্ডগুলোতে যাত্রীদের ভিড় বেশি হয়।বিভিন্ন বাসস্ট্যান্ডকেন্দ্রীয় সক্রিয় এই চক্রে আরও বেশ কয়েকজন জড়িত রয়েছে। তাদের ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments