Saturday, July 20, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeখেলাশুরুটা ভালো হয়নি বাংলাদেশের মেয়েদের

শুরুটা ভালো হয়নি বাংলাদেশের মেয়েদের

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মত সুযোগ পেয়ে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের মেয়েদের। যদিও বল হাতে ভালো পারফরম্যান্স দেখিয়েছে বাঘিনীরা। কিন্তু শেষে রক্ষা হয়নি। ব্যাটাররা এনে দিতে পারেনি কাঙ্ক্ষিত জয়। ডানেডিনে শনিবার বাংলাদেশকে ৩২ রানে হারিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করে জাহানারা-ফারিহাদের তোপে এক বল বাকি থাকতে ২০৭ রানেই গুটিয়ে যায় প্রোটিয়ারা। প্রথম জয় তুলে নিতে ২০৮ রানের তাড়ায় ব্যাট করতে নেমে ৪৯.৩ বলে ১৭৫ রানে থেমে গেছে লাল সবুজের প্রতিনিধিরা। ব্যাট হাতে শুরুটাও ভালোই করে বাংলাদেশ। দুই ওপেনার শামিমা সুলতানা ও শারমিন আখতার ৬৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন।

২০তম ওভারের তৃতীয় ডেলিভারিতে ২৭ রানে শামিমা আউট হলে বেশিক্ষণ টেকেননি শারমিনও। ৭৫ বলে ৩৪ রানের ধৈর্যশীল ইনিংস খেলে সাজঘরে ফেরেন তিনি। এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেটের পতন হতে থাকে বাংলাদেশের। তবে মিডলঅর্ডার ব্যাটার রুমানা আহমেদ ও অধিনায়ক নিগার সুলতানা যথাক্রমে ২১ ও ২৯ রান করেন। এরপর ৩৮ বলে ২৭ রানের ইনিংস ছাড়া আর কেউ দুই অংকের ঘরে পৌঁছুতে পারেননি।

দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে সবচেয়ে বেশি সফল আয়াবঙ্গা খাকা। ১০ ওভারে ৩২ রান দিয়ে ৪টি উইকেট শিকার করেছেন তিনি। ৩৬ রান দিয়ে দুটি উইকেট পেয়েছেন মাসাবাতা ক্লাস। একটি করে উইকেট পেয়েছেন ইসমাইল ও মারিজেইন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রোটিয়া ব্যাটারদের কেউ হাফসেঞ্চুরি করতে পারেননি। সর্বোচ্চ ৪২ রান করেন মারিজান কেপ। ৪১ আসে ওপেনার লরা ভলভার্টের ব্যাট থেকে। বাংলাদেশি বোলাররদের মধ্যে সবচেয়ে সফল ফারিহা তৃষা। ৩৫ রানে ৩টি উইকেট নিয়েছেন তিনি। জাহানারা আলম ও রিতু মনির শিকার দুটি করে উইকেট।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments