Wednesday, April 17, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeলন্ডন সংবাদলন্ডনে বাংলাদেশী অধ্যুষিত ১৭ তলা ভবনে অগ্নিকান্ড,৩ ঘন্টাপর আগুন নিয়ন্ত্রনে

লন্ডনে বাংলাদেশী অধ্যুষিত ১৭ তলা ভবনে অগ্নিকান্ড,৩ ঘন্টাপর আগুন নিয়ন্ত্রনে

খালেদ মাসুদ রনি, বৃটেন থেকে: লন্ডন শহরের বাংলাদেশী অধ্যুষিত এলাকার অলগেইট স্টেশনের উপরের ১৭ তলা ভবনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সোমবার স্থানীয় সময় বিকাল ৪টায় আগুনের সুত্রপাত হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ারকর্মীদের প্রায় ৪০ টি গাড়ী ঘটনাস্থলে ছুটে আসে। এসময় ঘটনাস্থলে কাছে হেলিকপ্টার চক্কর দিতে দেখা যায়। এলাকা কর্ডন করে তারা উদ্ধার অভিযান ও আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। আগুন নিয়ন্ত্রনে আনতে ৬৪ মিটার লম্বা ইউরোপের বৃহত্তম লাডার ব্যবহার করে উদ্ধার কর্মীরা।

এসময় ৬০ জন বাসিন্দাকে নিরাপদে ভবন থেকে সরিয়ে নিতে সক্ষম হয় ফায়ার কর্মীরা। একই সাথে ড্রোনের ব্যবহার করা হয়। এ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে ঘটনাস্থল থেকে ১ জনকে হাসপাতালে নিতে হয়েছে। প্রচন্ড বাতাস থাকায় আগুন নিয়ন্ত্রনে আনতে ৩ ঘন্টা সময় লাগে, সন্ধ্যা ৭টা দিকে আগুন নিয়ন্ত্রনে আসলে চলাচলের জন্য রাস্তা খুলে দেওয়া হয়। ঘটনাস্থলে থাকা স্টেশন কমান্ডার ক্রিস জেনার জানান, অভ্যন্তরীণ সিডি দিয়ে এক মহিলাকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। এসময় এস্কেপ হুড় ব্যবহার করা হয়। এটি ১৫মিনিট পর্যন্ত আগুন থেকে সুরক্ষা দিতে পারে।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ভবনটির ১৫ তলায় আগুনের লেলিহান শিখা জ্বলছে। আগুন নিয়ন্ত্রনে আনতে লন্ডন ফায়ার ব্রিগেড এর ১২৫ জনের বেশি অগ্নিনির্বাপক কর্মী অংশ নেন। সেই সাথে পুলিশ ও এ্যাম্বুলেন্স কর্মীরা উপস্থিত ছিলেন। অগ্নিকান্ডের কারনে অলগেইট ট্রেন স্টেশন বন্ধ রাখার পাশাপাশি হোয়াইটচ্যাপেল, কর্মাশিয়াল রোড, কর্মাশিয়াল স্ট্রিট ও লেমন স্ট্রিট বন্ধ করে দেয়া হয়। যার ফলে এই এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বহুতল এই ভবনে একাদিক বানিজ্যিক অফিসের পাশাপাশি বিভিন্ন ফ্লোরে আবাসিক ফ্লাট রয়েছে।ভবনটি বাংলাদেশী অধ্যুষিত হওয়ায় বহু বাংলাদেশী পরিবারও রয়েছে বলে জানাগেছে।তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে বা কত জন বাংলাদেশী এ ভবনে ছিলেন তা জানা যায়নি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments