Friday, March 24, 2023
Homeবিনোদনফিল্মফেয়ার পুরস্কারে নিয়মিত জয়া আহসান

ফিল্মফেয়ার পুরস্কারে নিয়মিত জয়া আহসান

ভারতের সম্মানজনক ফিল্মফেয়ার পুরস্কারে নিয়মিত হয়ে গেছেন বাংলাদেশের জয়া আহসান। ইতোপূর্বে দুইবার পুরস্কারটি জিতেছেন তিনি। গত বছর দুটি সিনেমার জন্য দুটি মনোনয়ন পেয়েছিলেন অভিনেত্রী। এবং সবাইকে টপকে তিনিই ছিনিয়ে নেন ব্ল্যাক লেডি।

এ বছরও ঘটনার পুনরাবৃত্তি হলো। ফিল্মফেয়ার বাংলা ২০২১ আসরে দুটি মনোনয়ন পেয়েছেন জয়া আহসান। তবে এবার একটি সিনেমার জন্যই দুই ক্যাটাগরিতে সেরাদের কাতারে জায়গা করে নিয়েছেন তিনি।সিনেমাটির নাম ‘বিনিসূতোয়’। অতনু ঘোষ পরিচালিত এই সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী এবং শ্রেষ্ঠ অভিনেত্রী (সমালোচক) ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন জয়া। এতে জয়ার বিপরীতে অভিনয় করেন ঋত্বিক চক্রবর্তী। তিনিও সিনেমাটির জন্য সেরা অভিনেতা হিসেবে নমিনেশন পেয়েছেন।

জয়া আহসান ছাড়া আর কোনো অভিনেত্রী দুটি ক্যাটাগরিতে মনোনয়ন পাননি। সে হিসেবে বাংলাদেশের এই তারকা রয়েছেন এগিয়ে। দুটি ক্যাটাগরিতে তার প্রতিদ্বন্দ্বী থাকছেন অপরাজিতা আঢ্য, কোয়েল মল্লিক, ঋতাভরি চক্রবর্তী, রুক্মিণী মৈত্র, অর্পিতা চ্যাটার্জি, স্বস্তিকা মুখার্জি, দামিনী বেণি বসু ও ঋতুপর্ণা সেনগুপ্ত।

জানা গেছে, আগামী ১৭ মার্চ কলকাতায় জমকালো আয়োজনে প্রদান করা হবে ফিল্মফেয়ার বাংলা পুরস্কার। এতে অংশ নেবেন জয়াও। তিনি বর্তমানে ভারতের ঝাড়খণ্ডে অবস্থান করছেন। সেখানে নতুন সিনেমা ‘কালান্তর’-এর শুটিং করছেন বলে জানা যায়।এবারের আসরে জয়া ছাড়াও বাংলাদেশের আরও তিনজন ফিল্মফেয়ারে মনোনয়ন পেয়েছেন। তারা হলেন শ্রেষ্ঠ অভিনেতা (সমালোচক) বিভাগে মোশাররফ করিম, শ্রেষ্ঠ গীতিকার বিভাগে আসিফ ইকবাল ও শ্রেষ্ঠ গায়ক বিভাগে মাহতিম শাকিব।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments