Tuesday, April 16, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeফিচারএই গরমে চাই সানগ্লাস

এই গরমে চাই সানগ্লাস

চোখের সুস্থতা ধরে রাখতে এই গরমে চাই সানগ্লাস বা রোদচশমা। আর সেটা হালফ্যাশনের হলে তো দারুণ। সানগ্লাস দিয়েই ফুটিয়ে তোলা যায় নিজের রুচি, ব্যক্তিত্ব। প্রতিদিনই সূর্যের আলোর তাপ আর অতিবেগুনি রশ্মি বাড়ছে। তাই বলে তো থেমে থাকবে না প্রতিদিনের কর্মব্যস্ত জীবন। এটাও ভুলে গেলে চলবে না, সরাসরি চোখে রোদ লাগা খারাপ।

চোখে রোদ পড়লে সারাক্ষণই আমরা চোখ সংকুচিত করে তাকাই। ফলে চোখের চারপাশের নরম চামড়ায় দ্রুত ভাঁজ পড়ে, কালো দাগ হয়। যাদের ত্বক স্পর্শকাতর, তাদের খুব সহজেই মুখের চামড়া পুড়ে যায়। রোদচশমা শুধু চোখ নয়, মুখকেও রক্ষা করে সূর্যের ক্ষতিকর রশ্মি, ধুলো ও অ্যালার্জি থেকে।

রোদচশমার সঠিক রং ও আকার নির্বাচন করতে পারলেই নিজেকে সবার মধ্যে আলাদা করে ফুটিয়ে তোলা যায়। রোদচশমা হলো সেই ফ্যাশন অনুষঙ্গ, যা আপনার অতি সাধারণ পোশাকটিকেও ফ্যাশনেবল হিসেবে ফুটিয়ে তুলতে পারে, পারে আপনার চেহারার মাঝে একটা পরিবর্তন আনতে।

রোদচশমার রং ও আকৃতি নির্বাচন করতে পারাটা খুব গুরুত্বপূর্ণ। রোদচশমা একটু বড় হওয়াই ভালো। যাদের মুখ একটু বড়, তারা অবশ্যই বড় রোদচশমা ব্যবহার করবেন, এতে মুখ ছোট দেখাবে। যাদের মুখ ছোট, তারা চিকন আকৃতি বেছে নেবেন।

যাদের ত্বকের রং গাঢ় তারা কালো, কফি, গাঢ় বাদামি রঙের চশমা পরলে ভালো দেখায়। যাদের গায়ের রং উজ্জ্বল তারা সাদা, লাল, কালো রং পরলে ভালো দেখায়। সানগ্লাসে নিজেকে ভালো দেখাতে চাইলে খেয়াল রাখুন এই সময়ে বড় ফ্রেমের বেশ রংচঙে রোদচশমাই বেশি চলছে। লাল, নীল, হলুদ, সবুজ ইত্যাদি রঙের রোদচশমা পরতে দেখা যাচ্ছে।

রোদচশমায় নিজের রুচি ও ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে যা কখনো করবেন না তা হলো-

  • কোনো ঘরে বা অনুষ্ঠানে প্রবেশের আগে অবশ্যই রোদচশমা খুলে রাখবেন। এটি সামাজিক ভদ্রতা।
  • কখনোই রোদচশমা চোখে রেখে কথা বলবেন না, এমনকি ছোট শিশুদের সঙ্গেও নয়।
  • চেষ্টা করবেন ভালো মানের চশমা পরতে।

দেশের সবক’টি চশমার দোকানে দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ড ও নন-ব্র্যান্ডের রোদচশমা পাবেন। নামি ব্র্যান্ডের রোদচশমার দাম বেশি। বিভিন্ন ব্র্যান্ডের মধ্যে রেবান ১ হাজার ৬০০ থেকে ২০ হাজার টাকা, আরমানি ২ থেকে ২২ হাজার, পুলিশ ২ থেকে ২০ হাজার, লুস বাটন ১০ থেকে ৩০ হাজার, মঁ ব্লাঁ ৩ হাজার ৫০০ থেকে ২৮ হাজার,

কেরারা ১ হাজার ৮০০ থেকে ১৫ হাজার, ভোগ ১ থেকে ১৫ হাজার, ওকলে ২ থেকে ১৬ হাজার, শ্যানেল ৪ থেকে ২০ হাজার, পুমা ২ থেকে ২৫ হাজার, স্টিং ২ থেকে ২৫ হাজার, প্রদা ১ হাজার ৮০০ থেকে ২২ হাজার টাকার মধ্যে বিদেশি ব্র্যান্ডের রোদচশমা পাওয়া যাবে। এছাড়া নন ব্র্যান্ডের রোদচশমা সাধারণত ১৫০ থেকে ১ হাজার টাকার মধ্যে পাবেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments