Saturday, May 18, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবিনোদনশান্তির আহ্বান জানিয়েছেন মিস ওয়ার্ল্ড ক্যারোলিনা

শান্তির আহ্বান জানিয়েছেন মিস ওয়ার্ল্ড ক্যারোলিনা

মিস ওয়ার্ল্ড ২০২১ মুকুট জিতেই ইউক্রেনে শান্তির আহ্বান জানিয়েছেন ক্যারোলিনা বিলাফস্কা। পোল্যান্ডের হয়ে ২২ বছরের এই তরুণী ৯৬ দেশের প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার স্বীকৃতি পেয়েছেন। ক্যারিবীয় দ্বীপ পুয়ের্তো রিকোর স্যান জুয়ানের কোকা-কোলা মিউজিক হলে স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

প্রতিযোগিতায় প্রথম রানারআপ ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের বাসিন্দা শ্রী সাইনি। আইভরি কোস্টের অলিভিয়া হ্যাভ দ্বিতীয় রানারআপ। মিস ওয়ার্ল্ডের অফিশিয়াল ইনস্টাগ্রাম পেজে এসব তথ্য জানানো হয়। ক্যারোলিনা ব্যবস্থাপনায় স্নাতকোত্তর করছেন। আছে পিএইচডি করার ইচ্ছা। স্বপ্ন দেখেন মোটিভেশনাল স্পিকার হিসেবে ক্যারিয়ার গড়ার।

মডেলিংয়ের পাশাপাশি স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছেন ক্যারোলিনা। ‘জুপা না পিয়েত্রাইনি’ প্রকল্পের মাধ্যমে প্রতি রোববার পোল্যান্ডের একটি শহরের ৩০০ মানুষের কাছে গরম খাবার, পানীয়, পোশাক, মাস্ক ও ওষুধ পৌঁছে দেন তিনি।
ক্যারোলিনা বলেন, ‘এখনও বিশ্বাস করতে পারছি না। মিস ওয়ার্ল্ডের মুকুট মাথায় দিতে পেরে সম্মানিত বোধ করছি।’

সুন্দরী প্রতিযোগীতার এবারের অনুষ্ঠানটি অন্যবারের চেয়ে কিছুটা ব্যাতিক্রম ছিল। যেখানে ইউক্রেনে বিনা উস্কানিতে রাশিয়ার অভিযানের বিরুদ্ধাচারণ করা হয়েছে। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে এ বিষয়ে বার্তা দেয়া হয়েছে। সেলিন ডিওন এবং আন্দ্রেয়া বোসেলি যখন ‘দ্য প্রেয়ার’ গানটি গাইছিলেন তখন দর্শক এবং মঞ্চ উভয় দিক থেকেই মোমবাতি উঁচু করে ধরা হয়ে ছিলো।

মূল প্রতিযোগীরা তখন মঞ্চে দাড়িয়ে ছিলেন। তাদের পেছনে পর্দায় তখন বড় করে লেখা হয়েছিল ‘শান্তির জন্য প্রার্থনা’। মিস ওয়ার্ল্ড অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে এ বিষয়ে একটি টুইট করে বলা হয়েছে, ‘ইউক্রেনের পাশে দাঁড়ানোর একটি প্রচেষ্টা আমাদের প্রতিযোগিতার মধ্যে ছিলো’

আয়োজকরা জানিয়েছেন, ১০০টির বেশি দেশে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার হয়েছে এবং আমাদের প্রতি একাত্মতা পোষণ করে সাত হাজার মানুষ তখন মোমবাতি প্রদর্শন করে ছিলো।

নতুন মিস ওয়ার্ল্ড ক্যারোলিনা বিলাফস্কা এ বিষয়ে বলেন, ‘একটি করে মোমবাতি জ্বালানো ইউক্রেন যুদ্ধ বন্ধ করার জন্য যথেষ্ট নয়। তবে সবাই মিলে যদি আমারা এটা করি তাহলে পৃথিবী বদলে যাবে।’ এ সময় তিনি সারা বিশ্বের মানুষকে একটি করে মোমবাতি জ্বালিয়ে সামাজিক মাধ্যমে ছবি পোস্ট করে ইউক্রেনের পক্ষে অবস্থান জানান দেয়ার আহ্বান জানিয়েছেন।

এই প্রতিযোগীতায় প্রথম রানারআপ শ্রী সাইনির জন্ম ১৯৯৬ সালে ভারতের লুধিয়ানায়। পাঁচ বছর বয়সে সপরিবার যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। সাংবাদিকতায় স্নাতক করা সাইনি বাবার প্রতিষ্ঠানে ব্যবস্থাপক পদে আছেন।

দ্বিতীয় রানারআপ অলিভিয়া হ্যাভ ১৩ বছর বয়সে মডেলিংয়ের জগতে পা রাখেন। মার্কেটিং ও ম্যানেজমেন্টে স্নাতক করেছেন। ফরাসি, স্প্যানিশ এবং ইংরেজি ভাষায় সাবলীল ২৪ বছরের এ মডেল। আমেরিকার সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা এবং রানি আবলা পোকোরকে আদর্শ মানেন। ২০২১ সালের সেরা মডেলের খেতাব তার।

মিস ওয়ার্ল্ড ২০২১ আয়োজনের তারিখ ছিলো গত বছরের ১৬ ডিসেম্বর। প্রতিযোগিতা শুরুর আগে ১৭ প্রতিযোগীর করোনা শনাক্ত হওয়ায় তা স্থগিত করা হয়। মহামারী কারণে ২০২০ সালে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়নি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments