Thursday, July 18, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআন্তর্জাতিককিয়েভকে রক্ষা করতে জার্মানিকে অনুরোধ জেলেনস্কির

কিয়েভকে রক্ষা করতে জার্মানিকে অনুরোধ জেলেনস্কির

ইউক্রেনের রাজধানী কিয়েভকে রক্ষা করতে জার্মানিকে অনুরোধ জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি। সোমবার টিভিতে এমন আকুতি জানান জেলেনস্কি। ইউক্রেনের প্রেসিডেন্ট জানিয়েছেন, জার্মানি যদি রাশিয়ার সঙ্গে সব ধরনের বাণিজ্যিক সম্পর্ক বন্ধ করে দেয় তাহলে রাশিয়া বেকায়দায় পড়বে। কারণ জার্মানির কাছেই সবচেয়ে বেশি জ্বালানি রপ্তানি করে রাশিয়া।

এ ব্যাপারে জেলেনস্কি বলেন, কিয়েভকে বলা হত নতুন বার্লিন। খোলা মন, আব্গে, স্বাধীনতা, মানুষের আন্তরিকতা, ক্লাব এবং পার্টি সবকিছুর সঙ্গে জার্মানির রাজধানী বার্লিনের সঙ্গে মিল ছিল। কিন্তু এখন কিয়েভ বন্ধ, বোমার সাইরেনের আতঙ্কে এখন সবাই নিস্তব্ধ হয়ে গেছে।

তিনি আরও বলেন, ইউরোপ ও বিশেষ করে জার্মানির শক্তি আছে রাশিয়াকে চাপে ফেলার। আপনাদের (জার্মানির) বাণিজ্য, আপনাদের কোম্পানি ও আপনাদের ব্যাংক ছাড়া রাশিয়া যুদ্ধ চালানোর টাকা যোগাড় করতে পারবে না।

প্রেসিডেন্ট জেলেনস্কি আরও বলেন, আমি নিশ্চিত শান্তি ফিরিয়ে আনা সম্ভব। কিন্তু ইউরোপ ও জার্মানিতে থাকা সবার এজন্য পদক্ষেপ নিতে হবে। এটি করলে কিয়েভকে পুনরায় নতুন বার্লিন বলা যাবে। আপনাদের রাস্তা ও স্থানগুলোর মতো আমাদের রাস্তা ও স্থানগুলোও নিরাপদ হবে।

সূত্র: সিএনএন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments