Monday, May 20, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবাংলাদেশরাজধানীতে হরতালে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া

রাজধানীতে হরতালে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে হরতালে রাজধানীর পল্টনে অবস্থান কর্মসূচি পালন করছিল বাম গণতান্ত্রিক জোট। তাদের এ কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ ও জলকামান ব্যবহারের ঘটনা ঘটেছে। বিপরীতে জোটের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন।

সোমবার বেলা সোয়া এগারোটার দিকে এ ঘটনা ঘটে। জোটের নেতাকর্মীরা পল্টন মোড়ের এক পাশে অবস্থান নিলে পুলিশ লাঠিচার্জ করে ও জলকামান নিক্ষেপ করে। এতে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান। পরে জোটের নেতাকর্মীরা পুলিশের মুখোমুখি অবস্থান নেন। তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। এতে ওই এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। পরে পরিস্থিতি শান্ত হয়।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আমরা শান্তিপূর্ণভাবে হরতাল পালন করছিলাম। পুলিশ বিনা উসকানিতে আমাদের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করেছে। জলকামান ও টিয়ার শেল ব্যবহার করা হয়েছে।

তিনি বলেন, পুলিশের হামলায় আমাদের বেশকিছু নেতাকর্মী আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে। আজকের এ জঘন্য পুলিশি হামলার প্রতিবাদে মঙ্গলবার বিকেল ৪টায় বিক্ষোভ কর্মসূচি ডাকা হয়েছে।

এর আগে, সাইফুল হক বলেন, গতকাল রাত থেকেই বাম নেতাকর্মীদের আটক করা হচ্ছে। দেশের ১৪-১৫টি জেলা থেকে খবর পেয়েছি, ২০ জন নেতাকর্মীকে আটক ও তুলে নেওয়া হয়েছে। আজ সকালেও ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় হরতাল সমর্থনকারীদের ওপর দফায় দফায় হামলা করা হয়েছে।

গণসংহতির প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, সকালে মিরপুর হরতালের সমর্থনে মিছিল বের করলে পুলিশ আমাদের ৯ নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়। তাদের এখনো ছাড়া হয়নি। একইসঙ্গে সারাদেশেও বেশকিছু নেতাকর্মীকে আটক করা হয়েছে।

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট হরতাল ডাকে। এর সমর্থনে ভোর থেকে বাম গণতান্ত্রিক জোটের শরিক দল সিপিবি, বাসদ, গণসংহতি আন্দোলন, বিপ্লবী ওয়ার্কাস পার্টির নেতাকর্মীরা পল্টন মোড়ে মিছিল করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments