Tuesday, April 23, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeপ্রবাসলিবিয়ায় সাংবাদিক ও প্রকৌশলী নিখোঁজ

লিবিয়ায় সাংবাদিক ও প্রকৌশলী নিখোঁজ

বাংলাপেইজ ডেস্ক:: ঢাকা থেকে লিবিয়া গিয়ে বাংলাদেশি সাংবাদিক জাহিদুর রহমান ৫ দিন ধরে নিখোঁজ রয়েছেন। তিনি এনটিভির বিশেষ প্রতিনিধি। তার সঙ্গে বাংলাদেশি প্রকৌশলী সাইফুল ইসলামও নিখোঁজ রয়েছেন।
পরিবারের সদস্যদের দাবি, লিবিয়ার রাজধানী ত্রিপোলি থেকে তাদের অপহরণ করা হয়েছে। তবে সাইফুল ইসলামের পরিবার বলছে, ত্রিপোলিতে মতাসীন সরকারের বাহিনীর কেউ তাদের অপহরণ করেছে।
সোমবার সকালে জাহিদুর রহমানের স্ত্রী তাসলিমা রহমান জানান, গত ২৩ মার্চ থেকে স্বামী জাহিদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের অন্যতম পরিচালক জাহিদ। ওই মেডিকেলের প্রতিষ্ঠাতা প্রতিমন্ত্রী ও সাভারের সংসদ সদস্য এনামুর রহমান।
তাসনিমা রহমান বলেন, গত ৩ মার্চ লন্ডনের উদ্দেশ্য জাহিদুর সাভারের বাসা থেকে বের হন। এরপর লন্ডন থেকে সে লিবিয়া গিয়েছিল বলে জানতে পেরেছি। ২৩ মার্চ ফোনে আমার সাথে তার শেষ কথা হয়েছে। এরপর থেকে মোবাইল বন্ধ পাচ্ছি। কোনো খবরই পাচ্ছি না। লন্ডনে যারা পরিচিত আছেন তারাও এখন আর কিছুই জানাতে পারছেন না। তাকে অপহরণ করা হয়েছে এটুকু জানতে পেরেছি।
জানা গেছে, গত ৩ মার্চ টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে পারিবারিক ভিসায় লন্ডনে যান জাহিদ। সেখান থেকে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ঘুরে ২১ মার্চ লিবিয়ায় পৌঁছান তিনি। সেখানে পৌঁছানোর পরদিন জাহিদুর ফেসবুক পোস্টে লেখেন, ‘লন্ডন থেকে লিবিয়া। গৃহযুদ্ধ কবলিত দেশটিতে প্রবেশ ছিল রীতিমতো চ্যালেঞ্জের। লন্ডন যাওয়ার আগেই তাই বিশেষ ব্যবস্থাপনায় ভিসা সংগ্রহ করেছিলাম ঢাকা থেকে। তা সত্ত্বেও ইমিগ্রেশন অতিক্রম শেষে পদে পদে ছিল ভয়- ভোগান্তি দুটোই। দুটোই। এর প্রধান কারণ নিরাপত্তাহীনতা। যুদ্ধবিধ্বস্ত লিবিয়ায় রাজনৈতিক এবং সামাজিক পরিস্থিতি এক কথায় ভয়াবহ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments