Saturday, July 13, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবাংলাদেশমাতৃকালীন ভাতা১হাজার টাকাকরার সুপারিশ

মাতৃকালীন ভাতা
১হাজার টাকা
করার সুপারিশ

বাংলাপেইজ ডেস্ক:: গ্রামীণ এলাকার দরিদ্র মা’র জন্য মাতৃত্বকালীন মাসিক ভাতা ৮০০ থেকে বাড়িয়ে ১০০০ টাকা করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। রোববার জাতীয় সংসদের ‘মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে ৷ কমিটির সভাপতি মেহের আফরোজের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য শবনম জাহান, লুৎফুন নেসা খান এবং সাহাদারা মান্নান বৈঠকে অংশ নেন। বৈঠকে দারিদ্র বিমোচনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক গৃহীত কর্মসূচি সম্পর্কে বিশদ আলোচনা এবং গত সভায় গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।
বৈঠকে ডিজিটাইজেশনের যুগে প্রত্যেক সংসদ সদস্যের অনুকূলে পাঁচটি করে সেলাই মেশিন ও পাঁচটি করে কম্পিউটার বরাদ্দের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।
বৈঠকে দারিদ্র বিমোচনের জন্য বাংলাদেশের গ্রামীণ এলাকার দরিদ্র পরিবারের গর্ভবতী মা’র জন্য মাতৃত্বকালীন মাসিক ভাতা ৮০০ টাকার পরিবর্তে ১০০০ টাকায় বাড়ানোর জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন মহিলা বিষয়ক অধিদপ্তরের সব কর্মজীবী মহিলা হোস্টেলের জন্য এলাকাভিত্তিক ভিন্ন নীতিমালা প্রণয়নের ব্যবস্থা নেওয়ার জন্য পুনরায় কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।
সভায় গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলায় কর্মজীবী মহিলা হোস্টেল নির্মাণ ও শিশু দিবাযতœ কেন্দ্র স্থাপন (প্রকল্পের আওতায় নির্মিত প্রীতিলতা কর্মজীবী মহিলা হোস্টেল ও শিশু দিবাযতœ কেন্দ্র) প্রকল্প সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রকল্প পরিচালকের সঙ্গে আলোচনা করে দ্রুত বিদ্যুৎ বিল পরিশোধের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য কমিটি সুপারিশ করেছে।
এ বৈঠকে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, জয়িতা ফাউন্ডেশন, মহিলা বিষয়ক অধিদপ্তরসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments