Thursday, July 18, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবাংলাদেশমুচলেকায় ছাড়া পেলেন সমাজকর্মী রত্না ও তার ছেলে

মুচলেকায় ছাড়া পেলেন সমাজকর্মী রত্না ও তার ছেলে

রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠ রক্ষার আন্দোলনকারী ও সমাজকর্মী সৈয়দা রত্না ও তার ছেলেকে আটকের ১২ ঘণ্টা পরে ছেড়ে দিয়েছে পুলিশ। সরকারি কাজে বাধা না দেওয়ার মুচলেকার পরিপ্রেক্ষিতে রত্না ও তার ছেলেকে ছেড়ে দেওয়া হয়। রোববার (২৪ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে তাদের পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ডিএমপির রমনা বিভাগের নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান।

এর আগে রাত ৯টার দিকে পুলিশের এই কর্মকর্তা ঢাকা পোস্টকে নিশ্চিত করেন পুলিশের কাজে বাধা দেওয়ায় রাত্নার বিরুদ্ধে কলাবাগান থানায় একটি মামলা দায়ের হয়েছে। সেই মামলায় তাকে সোমবার আদালতে তোলা হবে।

রত্না ও তার ছেলেকে কলাবাগান থানায় আটক করে রাখার খবর ছড়িয়ে পড়লে তার পরিবার-পরিজন ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের লোকজন থানার সামনে ভিড় জমাতে থাকেন। রাতে কলাবাগান থানার সামনে এসব লোকজন রত্না ও তার ছেলেকে ছেড়ে দেওয়ার জন্য পুলিশের কাছে দাবি জানাতে থাকেন। এরইমধ্যে আটকের ঘটনার পর থেকেই থানায় অনুপস্থিত ছিলেন কলাবাগান থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিতোষ চন্দ্র। পরে তিনি রাত ১১টার দিকে থানায় আসেন এবং রত্নার মুচলেকার পরিপ্রেক্ষিতে তাদের ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান বলেন, রত্না মুচলেকা দিয়েছেন তিনি পুলিশের কাজে আর বাধা দেবেন না। এই পরিপ্রেক্ষিতে আজ রাতে তার পরিবারের জিম্মায় রত্নাকে এবং তার ছেলেকে ছেড়ে দেওয়া হয়েছে।

রাত ৯টার দিকে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করার পরও পুলিশ এখন কেন বলছে মামলা হয়নি এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, তখন পর্যন্ত মামলা হচ্ছে এটাই সিদ্ধান্ত ছিল। কিন্তু পরবর্তীতে রত্নার সঙ্গে আমাদের আলাপ আলোচনা হয়। তিনি আমাদের কাছে দুঃখ প্রকাশ করেন এবং মুচলেকা দিয়েছেন পুলিশের কাজে বাধা দেবেন না। তাই আমরা আর হার্ডলাইনে যাইনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments