Friday, July 12, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবাংলাদেশখুলনাকে হবেন মাগুরা ২ আসনের নৌকার মাঝি?

কে হবেন মাগুরা ২ আসনের নৌকার মাঝি?

মাগুরা জেলা প্রতিনিধি: মাগুরা ২ আসন, মহম্মদপুর-শালিখা উপজেলাসহ মাগুরা জেলা সদরের চার ইউনিয়ন নিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসেবে ক্ষমতাসীন আওয়ামী লীগের একাধিক প্রার্থীকে কেন্দ্রের সিনিয়র নেতাদের কাছে দৌড়ঝাঁপ করতে দেখা যাচ্ছে।

দৌড়ঝাঁপের ফাঁকে নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী একাধিক প্রার্থী মাঝে মাঝে নির্বাচনি এলাকায় এসে গণসংযোগ করছেন ও তৃণমূল পর্যায়ে চষে বেড়াচ্ছেন এবং স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করে নিজের প্রার্থীতা ঘোষণা করেছেন।

জানা যায়, দীর্ঘ দিন ধরে এই আসনে আওয়ামী লীগের রাজনীতি ২ বলয়ে বিভক্ত রয়েছে। এই বিভক্ত ও দলীয় কোন্দলে আগামী নির্বাচনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে ধারণা করছেন তৃণমূল নেতাকর্মী ও সমর্থকরা।

ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে ১০ জন, বিএনপির একজন, জাতীয় পার্টির ২ জনসহ এক ডজন প্রার্থী মাঠে রয়েছেন।

তার মধ্যে সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং চলমান এমপি ড. শ্রী বীরেন শিকদার, অ্যাড. শফিকুজ্জামান বাচ্চু, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিচালক, বিশিষ্ট শিক্ষাবিদ কর্ণেল (অব.) অধ্যাপক কাজী শরীফ উদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্মল কুমার চ্যাটার্জী, অ্যাড. ওহিদুর রহমান টিপু, প্রকৌশলী মো. নুরুজ্জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. আবু আব্দুল্লাহেল কাফি, অ্যাড. আবু আয়ুব আলী বিশ্বাস, যুবলীগ নেতা তানভীর রহমান রাজু ও ছাত্র নেতা আব্বাস আল কোরায়েশী আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-২ আসনে জয় ধরে রাখতে চান ড. শ্রী বীরেন শিকদার। তিনি নির্বাচনি মাঠে থেকেই এ আসনে ষষ্ঠবারের মতো নির্বাচিত হয়ে এলাকার উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে চান। আওয়ামী লীগের অন্যান্য প্রার্থীরাও মনোনয়ন পেলে নৌকার বিজয় নিশ্চিত করে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে চান এবং জনগনের পাশে থেকে এলাকার উন্নয়নে ভুমিকা রাখতে চান। স্ব স্ব সমর্থকদের মাধ্যমে এমনিভাবে তাদের মনের কথা ব্যাক্ত করে চলেছেন মনোনয়ন প্রত্যাশীরা।

আলোচনায় শীর্ষে থাকা বীরমুক্তিযোদ্ধা প্রকৌশলী মো: নুরুজ্জামান বলেন, মাগুরা ২ আসনের জনগন পরিবর্তন চাই। এই পরিবর্তনের লক্ষ্যে এবং মাগুরা দুই আসনের সর্বসাধারণের জীবনমান উন্নয়ন ও বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে, আমি মাগুরার দোয়া আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হতে চাই ।

মাগুরা-২ আসন থেকে বারবার নির্বাচিত এমপি ড. শ্রী বীরেন শিকদার জানান, আমি বারবার মাগুরা-২ আসন থেকে নির্বাচিত হয়েছি এবং আওয়ামী লীগ সরকারের উন্নয়নে এই আসনে অগ্রণী ভুমিকা রেখেছি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমাকে প্রধানমন্ত্রী মনোনয়ন দিলে নৌকার বিজয় ধরে রেখে নির্বাচিত হয়ে এলাকার উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে চায়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments