Saturday, July 20, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবাংলাদেশমোবাইলে ডাটা ব্যবহারের নতুন প্যাকেজ নির্ধারণ

মোবাইলে ডাটা ব্যবহারের নতুন প্যাকেজ নির্ধারণ

মোবাইলে ডাটা ব্যবহারকারীদের জন্য নতুন প্যাকেজ নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

রোববার (১৭ সেপ্টেম্বর) আগারগাঁওয়ে বিটিআরসি ভবনে ‘মোবাইল ফোন অপারেটরগুলোর ডাটা এবং ডাটা সংশ্লিষ্ট প্যাকেজ সম্পর্কিত নতুন নির্দেশিকা-২০২৩’ সংক্রান্ত সভায় এ নতুন প্যাকেজ ঘোষণা দেওয়া হয়।

আগামী ১৫ অক্টোবর থেকে তিন দিনের ডাটা প্যাকেজ সাত দিন মেয়াদে গ্রাহকদের দিতে হবে মোবাইল অপারেটরদের। এ ছাড়া ৩০ দিন ও আনলিমিটেড প্যাকেজও রাখা হয়েছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী তিন ও ১৫ দিন মেয়াদের ডাটা প্যাকেজ বাতিল করা হয়েছে। তবে ব্যবহারকারীরা এখন তিন দিনের ডাটা প্যাকেজ সাত দিন ব্যবহার করতে পারবেন। অর্থাৎ তিন দিন মেয়াদে গ্রাহকরা যে পরিমাণ ডাটা পেতেন সেই পরিমাণ ডাটা সাত দিন ব্যবহার করতে পারবেন।

বিটিআরসি সূত্র জানায়, গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে ২০২২ সালে এক নির্দেশিকায় ৩, ৭, ১৫, ৩০ দিন এবং আনলিমিটেড মেয়াদে মোবাইল অপারেটরদের জন্য সর্বোচ্চ ৯৫টি ডাটা প্যাকেজ নির্ধারণ করে দেয় বিটিআরসি।

বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য দেন ভাইস প্রেসিডেন্ট মহিউদ্দিন আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। এ ছাড়া মোবাইল অপারেটরদের সংগঠন এমটব এবং মোবাইল ফোন অপারেটরদের প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments