Sunday, April 14, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআন্তর্জাতিকপিটিআইয়ের বিক্ষোভ ঠেকাতে ইসলামাবাদে ১৪৪ ধারা

পিটিআইয়ের বিক্ষোভ ঠেকাতে ইসলামাবাদে ১৪৪ ধারা

পাকিস্তানে গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনে কারচুপির অভিযোগে আজ (শনিবার) দেশজুড়ে বিক্ষোভ করবে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। বিক্ষোভে অংশ নেবে জামায়াত-ই-ইসলামীও (জেআই)। তবে এই বিক্ষোভ ঠেকাতে দেশটির রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করেছে পুলিশ। খবর ডনের।

শনিবার এক এক্স বার্তায় ইসলামাবাদ পুলিশ বলেছে, পিটিআইয়ের দেশব্যাপী বিক্ষোভ শুরুর আগে ‘হাই অ্যালার্ট’-এ রয়েছেন তারা। এরই অংশ হিসেবে রাজধানীতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বিবৃতিতে পুলিশ বলেছে, এফ-৯ পার্কের কাছাকাছি ট্রাফিক বাড়তে পারে এবং জনসাধারণকে সেখানে অপ্রয়োজনীয় ভ্রমণ না করার নির্দেশ দেওয়া হয়েছে।

পুলিশ আরও জানিয়েছে, যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবেলায় কাউন্টার টেরোরিজম বিভাগের বিশেষ বাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়াও জেলাজুড়ে টহল বাড়ানো হয়েছে এবং চেকপয়েন্টগুলোতে চেকিং কঠোর করা হয়েছে।

এর আগে শনিবার সারাদেশে বিক্ষোভের ডাক দেয় পিটিআই। শুক্রবার নির্বাচনের ফলাফল কারচুপির প্রতিবাদে দেশবাসীকে শান্তিপূর্ণ বিক্ষোভে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন পিটিআই চেয়ারম্যান গহর আলী খান।

এছাড়াও একই দাবিতে প্রতিবাদে থাকা ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্ট, জমিয়ত-উলেমা-ই-ইসলাম-ফজল, আওয়ামী ন্যাশনাল পার্টি, জামায়াত-ই-ইসলামী, ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্ট- এনডিএমসহ অন্যান্য আঞ্চলিক দলগুলোকে বিক্ষোভে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছে পিটিআই।

আইকে/ বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments