Saturday, July 13, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআন্তর্জাতিকইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ১৭

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ১৭

ইউক্রেনের উত্তরাঞ্চলে রাশিয়ার ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরও অর্ধশত মানুষ। খবর, দ্য গার্ডিয়ান।

বুধবার (১৭ এপ্রিল) দেশটির চেরনিহিভ শহরে রুশ বাহিনী হামলা চালালে এই হতাহতের ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের উত্তরাঞ্চলের চেরনিহিভ শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহতের সংখ্যা জরুরি সেবা জানিয়েছে। একইসঙ্গে এ হামলায় তিন শিশুসহ ৬০ জনের বেশি আহত হয়েছেন। শহরের ঘনবসতিপূর্ণ এলাকায় একটি আট তলা ভবনে ক্ষেপণাস্ত্রটি আঘাত হানে।

কর্মকর্তারা জানিয়েছেন, শহরের কেন্দ্রস্থলে তিনটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। চেরনিহিভের মেয়র অলেক্সান্ডার লোমাকো বলেন, একটি ভবনে রাশিয়ান ক্ষেপণাস্ত্র সরাসরি আঘাত করেছে এবং বেশ কয়েকটি তলা ক্ষতিগ্রস্ত হয়েছে।

শহরটির মেয়র বলেন, একটি ভবনে রাশিয়ান ক্ষেপণাস্ত্র সরাসরি আঘাত করেছে এবং বেশ কয়েকটি তলা ক্ষতিগ্রস্ত হয়েছে। কিয়েভের প্রেসিডেন্টের কার্যালয় জানিয়েছে, হামলায় আরও চারটি উচ্চ ভবন, একটি হাসপাতাল, কয়েক ডজন গাড়ি এবং একটি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে।

উল্লেখ্য, নিহতদের মধ্যে তিনজন শিশুও রয়েছে। আবাসিক এলাকা ছাড়াও স্কুল এবং হাসপাতালেও হামলা চালিয়েছে রুশ বাহিনী। চেরনিহিভ রাশিয়ার সীমান্ত থেকে মাত্র ১০০ কিলোমিটার দূরে অবস্থিত।

আইকে/বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments