Wednesday, May 22, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeজাতীয়শপথ নিলেন পিএসসির সদস্য প্রদীপ কুমার পাণ্ডে

শপথ নিলেন পিএসসির সদস্য প্রদীপ কুমার পাণ্ডে

শপথ নিয়েছেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নবনিযুক্ত সদস্য অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান তাকে শপথবাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠান সঞ্চালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রাব্বানী।

শপথ অনুষ্ঠানে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি এম ইনায়েতুর রহিম, পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, পিএসসির সদস্য, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সি মশিয়ার রহমান, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মো. মোয়াজ্জেম হোসাইনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন নিয়োগ দেওয়ার পর গত ১৯ মার্চ প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে প্রদীপ কুমার পাণ্ডেকে পিএসসির সদস্য পদে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি দায়িত্ব গ্রহণের তারিখ থেকে পাঁচ বছর বা তাঁর বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার মধ্যে যেটি আগে ঘটে, সেই সময় পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

প্রদীপ কুমার পাণ্ডে ১৯৯৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও ১৯৯৫ সালে একই বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন।

২০০০ সালের ১৬ জানুয়ারি ওই বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন। ২০০৩ সালে হন সহকারী অধ্যাপক। ২০১১ সালে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতির পর ২০১৮ সালে ফের পদোন্নতি পেয়ে অধ্যাপক হন।

তিনি ২০০৬ সালে নরওয়ে সরকারের বৃত্তির আওতায় অসলো বিশ্ববিদ্যালয়ে সামার কোর্সে অংশগ্রহণ করেন এবং ২০১০ সালে যুক্তরাজ্যের শেফিল্ড বিশ্ববিদ্যালয় থেকে জার্নালিজম স্টাডিজে পিএইচডি করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ প্রশাসক হিসেবেও দায়িত্বও পালন করেছেন প্রদীপ কুমার পাণ্ডে।

আইকে/বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments