Wednesday, April 17, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
HomeUncategorized২৯ জানুয়ারি বিশ্বনাথের দুই ইউপিতে মক ভোট

২৯ জানুয়ারি বিশ্বনাথের দুই ইউপিতে মক ভোট


বিশ্বনাথ প্রতিনিধি: ৬ষ্ঠ ধাপের ইউনিয়ন নির্বাচনে সিলেটের বিশ্বনাথের দুই ইউনিয়ন পরিষদ লামাকাজী ও খাজাঞ্চীতে প্রথমবারের মতো ইলেকট্রনিক (ইভিএম) মেশিনে আগামী ৩১ জানুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এজন্য মহড়ার জন্য ভোটের দু’দিন আগে অনুশীলনমূলক ‘মক ভোট’ অনুষ্ঠিত হবে। সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এমন তথ্য জানান, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটানিং কর্মকর্তা গোলাম সারওয়ার। মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক নুসরাত জাহান।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১নং লামাকাজি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৯০৫। এরমধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৫৫০ ও নারী ভোটার ১০ হাজার ৩৫৫ জন। কেন্দ্র সংখ্যা ১০টি এবং বুথ রয়েছে ৫৮টি। ২নং খাজাঞ্চি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৫১৭। এরমধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৭০১ ও নারী ভোটার ১০ হাজার ৮১৬ জন। কেন্দ্র সংখ্যা ১৩টি এবং বুথ রয়েছে ৬০টি। এখনো ঝুঁকিপূর্ণ কেন্দ্রের সংখ্যার তালিকা করা হয়নি। এদিকে, গত নির্বাচনের তুলনায় লামাকাজিতে ১ হাজার ৮৩১ ভোট ও খাজাঞ্চিতে ১ হাজার ৩৭৫ ভোট কমেছে। তবে, দুই ইউনিয়নে নতুন ভোটারদের সংখ্যা বলতে পারেনি নির্বাচন অফিস।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচনের রিটানিং কর্মকর্তা গোলাম সারওয়ার জানান, উপজেলায় প্রথমবারের মত ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তিনি বলেন, ইভিএমে ভোট জালিয়াতির কোন সুযোগ নেই এবং অতি দ্রুততার সাথে ভোটের ফলাফল পাওয়া যাবে। তিনি এই দুই ইউনিয়নের সাধারণ ভোটারদের আগামী ২৯ জানুয়ারি মক ভোটে অংশ নেয়ার আহবান জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments