Friday, April 19, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবাংলাদেশবৃহত্তর ঢাকা দক্ষিন সমবায় সমিতি ইউকের আত্মপ্রকাশ

বৃহত্তর ঢাকা দক্ষিন সমবায় সমিতি ইউকের আত্মপ্রকাশ

‘বৃহত্তর ঢাকাদক্ষিণ সমবায় সমিতি’ নামে যুক্তরাজ্যের প্রবাসীদের মধ্যে নতুন সমবায় ভিত্তিক সংগঠনের আত্মপ্রকাশ করা হয়েছে। সেখানে শুধু সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বৃহত্তর ঢাকা ঢাকা দক্ষিণ পরগনা বাসিকে নিয়ে এই সংগঠননি গঠন করা হয়।

সোমবার উপলক্ষে লন্ডনের ক্যাফে গ্রীল রেষ্টুরেন্টেএক সাধারণ সভা এই কমিটির আত্মপ্রকাশ ঘটে। ঢাকা দক্ষিণ পরগনা অধিবাসীদের মধ্যে সম্প্রীতি ঐক্য ও জীবনমানের উন্নয়ন সাধনের লক্ষ্যকে সামনে রেখে এই সংগঠন গঠন করা হয়।

পরে পাঁচ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি, সভাপতি হিসেবে দেওয়ার নজরুল ইসলাম, সাধারন সম্পাদক মোঃ তাজুল ইসলাম ও কোষাধক্ষ কাওছার আহমদ জগলুর নাম ঘোষনা করলে উপস্থিত সকলে সর্বসম্মতিক্রমে করতালির মাধ্যমে তাদেরকে অনুমোদন করেন। সভায় লন্ডন এবং লন্ডনের বাহিরের বিভিন্ন শহর থেকে বৃহত্তর ঢাকাদক্ষিনের বিপুল সংখ্যক প্রবাসীদের উপস্থিতিতে সভায় সভাপতিত্ব করেন সেলিম উদ্দিন চাকলাদার। সভা পরিচালনা করেন মোঃ তাজুল ইসলাম। প্রথমেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এতওয়ার হোসেন মুজিব।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য সফররত, ঢাকাদক্ষিন বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন প্রধান শিক্ষক আব্দুল মুতলিব, বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন শিক্ষক তছউর আলি, আরো উপস্তিত ছিলেন আবুল হাসনাত নাইস, রুহুল কুদ্দুস জুনায়েদ, সেলিম উদ্দিন, রহিম উদ্দিন মুক্তা, সিহাব উদ্দিন, নুরুল আলম শাহিন, মোঃ ময়নুল ইসলাম, হেলাল আহমদ,ফরিদ আহমদ, আব্দুল কাদির , শামিম আহমদ, আশরাফ হোসেন শাফি, মাসুদ আহমদ জুয়েল, সাদেক আহমেদ, রওসুম উদ্দিন জসিম , গোলাম নেওয়াজ চৌধুরী শিমু , মোকাদ্দেম,আতিকুর রহমান সেপার , কামাল উদ্দিন, সিরাজুল ইসলাম আকবর, আসাদ উদ্দিন , মোহাম্মদ সাবুল আহমদ, খালেদ আহমেদ, আজিজুর রহমান, সুবহান উদ্দিন, কিশোর এনাম লিটন, হোসেন আলী তাজ, আব্দুল মুকিত, আব্দুল হালিম, কামরুজ্জামান চাকলাদার, বোরহান উদ্দিন,মোকাদ্দাম আহমদ চৌধুরী, হোসেন আহমদ সুজা, আজিজুর রহমান, জামিল আহমদ, বদরুল ইসলাম, জাহেদ আহমদ, আব্দুল মতিন, সেবুল আহমদ, এম এ কে নিপু , বোরহানউদ্দিন, মোঃ শাহিদ খান প্রমুখ।

বাংলাপেইজ/এএসএম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments